ইন্তেখাব দিনার এবার বড়পর্দার খলনায়ক

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইন্তেখাব দিনার

ইন্তেখাব দিনার

মঞ্চ থেকে টেলিভিশন। তারপর নাম লেখান বড়পর্দায়। তবে ওটিটি আসার পর নিজের জাত আলাদাভাবেই চিনিয়েছেন অভিনেতা ইন্তেখাব দিনার। জটিল ও বৈচিত্র্যময় চরিত্রগুলোতে সাবলিল অভিনয়ের জন্য এখন নির্মাতাদের অন্যরকম আস্থার জায়গায় রয়েছেন এই অভিনেতা।

তাইতো সম্প্রতি আরেকটি চ্যালেঞ্জ হাতে নিলেন দিনার। মেধাবী নির্মাতা ফাখরুল আরেফীন খানের নতুন সিনেমা ‘নীল জোছনা’য় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এর আগে ‘ভূবন মাঝি’, ‘গণ্ডি’, ‘জেকে ১৯৭১’ ছবিগুলো নির্মাণ করেছেন ফারখরুল। আর এবার সরকারী অনুদানের ‘নীল জোছনা’ সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে।

বিজ্ঞাপন
ইন্তেখাব দিনার

জানা গেছে, এই সিনেমায় দিনারকে দেখা যাবে সেন্টু নামের চরিত্রে। এটি এই সিনেমার নেতিবাচক চরিত্র। ইন্তেখাব দিনার বলেন, ‘বহু বছর ধরে এমন একটি চরিত্রের অপেক্ষায় ছিলাম। সিনেমাটির গল্প খুবই ভালো লেগেছে। আর নির্মাতার সঙ্গে এটা আমার প্রথম কাজ। আশা করছি, এটি দারুণ একটি চলচ্চিত্র হবে।’ তিনি আরও বলেন, ‘অভিনয়ে নিজের ইমেজ ভেঙে এই ছবিতে ভিন্ন একটি চরিত্রে কাজ করছি। কতটুকু করতে পারছি জানি না, তবে সর্বোচ্চ চেষ্টা দিয়ে এই সিনেমার নেতিবাচক চরিত্রে নিজেকে আবিষ্কার করেছি। আমার ভক্ত আর দর্শকদের কাছে অনুরোধ থাকবে, ছবিটি দেখতে সিনেমা হলে যাবেন সবাই।’

দিনার প্রসঙ্গে নির্মাতা আরেফীন বলেন, ‘এর আগ টেলিভিশন, ওটিটি কিংবা সিনেমায় ইন্তেখাব দিনারকে এমন চরিত্রে দেখা যাইনি। সে জায়গা থেকে বলতে গেলে তিনি দারুণ করেছেন। আশা করছি সিনেমাটির কাজ ঠিকঠাক মতো শেষ করতে পারব।’

বিজ্ঞাপন
পাওলি দাম, পার্থ বড়ুয়া ও মেহের আফরোজ শাওন

‘নীল জোছনা’ সিনেমায় আরও অভিনয় করেছেন পশ্চিমবাংলার নন্দিত অভিনেত্রী পাওলি দাম, বাংলাদেশের জনপ্রিয় তারকা মেহের আফরোজ শাওন, নামকরা সংগীতশিল্পী ও অভিনেতা পার্থ বড়ুয়াসহ অনেকে।