একটু পরেই অলিম্পিকের উদ্বোধনী মঞ্চ মাতাবেন গাগা-সেলিন

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

লেডি গাগা ও সেলিন ডিওন

লেডি গাগা ও সেলিন ডিওন

অলিম্পিক গেমসকে বলা হয়ে থাকে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’। এ বছর এই কাঙ্খিত আসর বসেছে ফ্রান্সের ঐতিহ্যবাহী শহর প্যারিসে। খেলাধুলাবিষয়ক আয়োজন হলেও অলিম্পিকের সঙ্গে নানাভাবে যোগ থাকে শোবিজ তারকাদের। এরইমধ্যে অলিম্পিকের মশাল বহন করেছেন বিশ্ববিখ্যাত কে পপ ব্যান্ড বিটিএস তারকা জিন।

গত রোববার রাত আটটার দিকে ফ্রান্সের ল্যুভর জাদুঘরের সামনে মশাল বহন করেন জিন। 

বিজ্ঞাপন
অলিম্পিকের মশাল বহন করেছেন বিটিএস তারকা জিন

খেলা আগেই শুরু হয়ে গেলেও প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আজ ফ্রান্সের সময় রাত সাড়ে ১১টায় (বাংলাদেশ সময় বিকেল ৪ টার দিকে)। অলিম্পিকের সবচেয়ে আকর্ষণীয় ও বর্ণাঢ্য আয়োজন হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান। ২০০টির বেশি দলের প্রতিনিধিত্ব থাকে বলে বহুবৈচিত্র্যের উপস্থিতি যেমন থাকে, থাকে দৃষ্টিনন্দন আর চমকে ভরা দারুণ সব আয়োজনও।

গ্রীষ্মকালীন অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠান স্টেডিয়ামের ভেতরেই হয়ে এসেছে এত দিন। এই প্রথমবার স্টেডিয়ামের বাইরে উন্মুক্ত স্থানে (প্যারিসের বুকে অবস্থিত সিন নদীতে) হতে যাচ্ছে উদ্বোধনী আয়োজন।

বিজ্ঞাপন
লেডি গাগা

আর এই জমকালো আয়োজনের মঞ্চ একটু পরেই মাতাবেন বিশ্বের অন্যতম নামকরা শিল্পী লেডি গাগা। তিনি এই মুহূর্তে গানের পাশাপাশি নিজের অভিনীত আপকামিং মুভি ‘জোকার ২’ নিয়ে রয়েছেন দারুণ আলোচনায়।

শুধু লেডি গাগাই নয়, অলিম্পিকের উদ্বোধনী দিনের সঙ্গীত পারফর্মেন্সে রয়েছে আরেকটি বড় চমক! বছরখানেক আগেই জানা গিয়েছিল, বিরল স্নায়ুরোগে ভুগছেন ‘টাইটানিক’ ছবির কালজয়ী গান ‘মাই হার্ট উইল গো অন’খ্যাত গায়িকা সেলিন ডিওন। ‘স্টিফ পার্সন সিনড্রোম’-এ আক্রান্ত হয়ে বাতিল করতে হয়েছিল তার একাধিক লাইভ কনসার্ট। চলছিল চিকিৎসা। জানা গেছে, দীর্ঘ বিরতির পর এবার মঞ্চে ফিরতে চলেছেন জনপ্রিয় এই কানাডিয়ান গায়িকা।

লেডি গাগা ও সেলিন ডিওন

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন সেলিন। এই মুহূর্তে অলিম্পিক্সের জন্য প্যারিসে সাজ সাজ রব। তার মধ্যেই প্যারিস শহরের রয়্যাল মোনাকো হোটেলের সামনে পাপারাজ্জিদের ক্যামেরাবন্দি হন সেলিন।

তাছাড়া গত এপ্রিল মাসে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে সেলিন জানান, তিনি ফেরার প্রস্তুতি নিচ্ছেন। তার পর থেকেই ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন, প্রিয় তারকাকে মঞ্চে দেখার জন্য।

বিরল স্নায়ুরোগে ভোগার খবর নিজেই জানিয়েছিলেন সেলিন। রোগ ধরা পড়ার পর থেকেই চিকিৎসার মধ্যে ছিলেন হলিউডের জনপ্রিয় গায়িকা। ৫৬ বছর বয়সী গায়িকার বিরল রোগের প্রেক্ষাপটে পরিচালক ইরিন টেলর তৈরি করেছিলেন তথ্যচিত্র ‘আই অ্যাম : সেলিন ডিওন’। তার প্রোমোতে দেখা গিয়েছিল, সেলিনকে চেপে ধরে রয়েছেন চিকিৎসকেরা। খিঁচুনিতে কেঁপে কেঁপে উঠছে তার শরীর। কথা বলতে গেলে জড়িয়ে যাচ্ছে জিভ।

লেডি গাগা

তথ্যসূত্র : ভ্যারাইটি