অনন্য উদাহরণ তৈরি করলেন দেব-স্বস্তিকা

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

দেব ও ‘টেক্কা’র পোস্টারে স্বস্তিকা

দেব ও ‘টেক্কা’র পোস্টারে স্বস্তিকা

কী দারুণ উদাহরণ! আমাদের দেশের শোবিজ ইন্ডাস্ট্রিতে এ ধরনের প্র্যাকটিস দেখাই যায় না। শিল্প যে তার আপন গতিতে চলে, পেশাদারিত্বের যে আলাদা আচরন থাকে তা আমরা ভুলেই যাই।

তাইতো বাংলাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আমাদের শোবিজ তারকারা কে কোন পক্ষে গেছেন তা নিয়েই যেন আলোচনার অন্ত নেই। এক পক্ষ আরেক পক্ষের চোখের বিষ হয়েছেন। একে অন্যকে টেনে নামাতে পারলেই যেন জগতের শান্তি!

বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গেও এখন উত্তাল সময়। আর জি কর হাসপাতালের নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার বিচারের দাবিতে প্রতিনিয়ত রাস্তায় নামছেন তারকারা। তাদের মধ্যে সবচেয়ে সরব প্রখ্যাত অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। সেখানেও রয়েছে সরকার দল তৃণমূলঘেষা তারকারা। দেব, রচনা ব্যানার্জি, শতাব্দী রায়, জুন মালিয়া, সায়নী ঘোষরা তৃণমূলেরই এমপি।

স্বস্তিকা মুখার্জি

কিন্তু পেশাদারিত্বের জায়গায় সেই বিভেদ কোন ভূমিকা রাখেনি। আজ নায়ক দেব বরং তার প্রযোজিত ছবি ‘টেক্কা’র নায়িকা স্বস্তিকা মুখার্জিকে দর্শকের সঙ্গে পরিচয় করিয়ে দিলেন দারুণ ভালোবেসে। যেখানে আন্দোলনে দুজনের অবস্থান দুদিকে, সেখানে এমন প্র্যাকটিস সত্যি আনন্দ দেয়। তাদের মতাদর্শ আলাদা, রাজনৈতিক চেতনা আলাদা হলেও শিল্পের ক্ষেত্রে যে তারা একসঙ্গে কাজ করবেন সেটাই জানান দিলেন।

বিজ্ঞাপন

যাই হোক, আসছে পুজোয় (৮ অক্টোবর) কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে দেব প্রযোজিত ছবি ‘টেক্কা’। তাতে দেবের বিপরীতে অভিনয় করেছেন রুক্মিনী মৈত্র। আছেন পরমব্রত চট্টোপাধ্যায়ও। আজ স্বস্তিকার একটি পোস্টার প্রকাশের মাধ্যমে এসব তথ্য দিয়েছেন দেব। তিনি লিখেছেন, ‘‘সাহেব বিবি গোলামের দেশে আস্তিনে থাক...’, এবার পুজোয় দেখা হচ্ছে ‘টেক্কা’র সাথে। সব বাজি বন্ধ হয়ে যায় যখন বোর্ডরুমের রানীমাদের খেলা চলে! ইরার সাথে পরিচিত হন!’’

দেব ও স্বস্তিকা মুখার্জি

জানা গেছে, ছবিটিতে স্বস্তিকার চরিত্রের নাম ইরা। ‘টেক্কা’কে এ বছরের সবচেয়ে বড় থ্রিলার হিসেবে দাবী করছে প্রযোজনা প্রতিষ্ঠান। ছবিটি পরিচালনা করেছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি।

অনেকেই জানেন, সৃজিত এবং পরমব্রত’র সঙ্গে এক সময় স্বস্তিকার প্রেমের সম্পর্ক ছিলো। সে কথা তারা একাধিকবার স্বীকারও করেছেন। তবে সেই প্রেম ভেঙে যায়। স্বস্তিকা এখনো একা, সৃজিত আর পরমব্রত বিয়ে করে থিতু হয়েছেন। তাদের পথ ভিন্ন দিকে গেলেও তিক্ততা এখন আর নেই। তাইতো প্রেম ভাঙার পরও স্বস্তিকাকে সৃজিত আর পরমব্রত’র সঙ্গে একই ছবিতে দেখা গেছে। এর আগে তারা একসঙ্গে ‘শাহজাহান রিজেন্সি’ ছবিতে কাজ করেছেন।

পরমব্রত, স্বস্তিকা ও সৃজিত মুখার্জি