শিল্পীদের চাপেই কি সাজু-ঊর্মিলাকে শোকজ সংঘের?

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী কর

সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী কর

ক’দিন ধরেই শোবিজের সবচেয়ে ইস্যু হলো ছোটপর্দার অভিনয়শিল্পী সংঘ আর সংস্কারকামী শিল্পীদের মুখোমুখি অবস্থান। দ্বিতীয় পক্ষ ক্রমাগত দাবি করে আসছিলো অভিনয়শিল্পী সংঘকে ঢেলে সাজানোর। কিন্তু বর্তমান কমিটির কাছ থেকে তারা কোন সহযোগীতা না পেয়ে কমিটিকে ‘বাতিল’ বলে ঘোষণা করে।

এরপরই অভিনয়শিল্পী সংঘের একটি পদক্ষেপ দেখা গেছে আজ। অভিনয়শিল্পী সংঘের নির্বাহী কমিটিতে থাকা অভিনেতা সাজু খাদেম ও অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করকে কারণ দর্শানোর চিঠি পাঠিয়েছে সংঘ।

বিজ্ঞাপন

এ খবর প্রকাশের পর নেটিজেন থেকে শুরু করে মিডিয়াপাড়ায় অনেকেই বলাবলি করছে, সংস্কারকামী শিল্পীদের চাপে পড়েই এমন সিদ্ধান্ত নিয়েছে অভিনয়শিল্পী সংঘ। নয়তো নিজ উদ্যোগ থাকলে এতোদিন কেন তারা কোন সিদ্ধান্ত নিলো না?

সম্প্রতি রবীন্দ্র সরোবরে সংস্কারকামী শিল্পীরা মিলিত হয়েছিলেন

ঘটনা পরিষ্কার করার স্বার্থে বলা দরকার, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে অবস্থান করেছিলেন সাজু খাদেম ও ঊর্মিলা। বিশেষ করে আওয়ামীপন্থী তারকাদের হোয়াটস অ্যাপ গ্রুপ ‘আলো আসবেই’-এর সদস্য এই দুজন। সাজু খাদেম ছিলেন ওই গ্রুপের অন্যতম একজন অ্যাডমিন।

বিজ্ঞাপন

সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম বলেন, ‘প্রাথমিকভাবে আমরা যেটি করেছি, তা হলো ইসি কমিটির যে দুজন মেম্বার ওই গ্রুপটিতে ছিল- সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী কর। এর মধ্যে ওই গ্রুপে অ্যাডমিন হিসেবে ছিল সাজু খাদেম, আর বেশকিছু স্ক্রিনশট শেয়ার করেছে ঊর্মিলা। যে কারণে তাদের আমরা কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।’

এ ছাড়া স্ক্রিনশট ভাইরালে আলোচিত অরুণা বিশ্বাস, শামীমা তুষ্টি, জ্যোতিকা জ্যোতিসহ বাকি সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, সাধারন সম্পাদক রওনক হাসান ও ইসি কমিটির সদস্য ঊর্মিলা এবং সাজু খাদেম

এদিকে, যে দুই তারকা কারণ দর্শানোর নোটিশ পেলেন তাদের পক্ষ থেকে কোনো ফিরতি চিঠি পেয়েছেন কিনা জানতে চাইলে নাসিম জানান এখনও কোনো উত্তর দেননি তারা।

উল্লেখ্য, ‘আলো আসবেই’ গ্রুপের অ্যাডমিন ছিলেন সাবেক সংসদ সদস্য ও অভিনেতা ফেরদৌস আহমেদ, নায়ক রিয়াজ আহমেদ, অভিনেতা সাজু খাদেম ও অভিনেত্রী শামীমা তুষ্টি। আর এতে যুক্ত ছিলেন শোবিজের অনেক তারকা। এই তালিকায় আছেন জায়েদ খান, সুজাতা, অরুণা বিশ্বাস, নিপুণ, শমী কায়সার, রোকেয়া প্রাচী, তানভীন সুইটি, জ্যোতিকা জ্যোতি, সোহানা সাবা, ঊর্মিলা, হৃদি হক, আশনা হাবিব ভাবনা, সাইমন সাদিক, আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবু, চন্দন রেজা, শুভ্র দেব, মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলিক, খোরশেদ আলম খসরুসহ অনেকে।