এবার ফেসবুকে ‘আলো আসবেই’ গ্রুপ, সম্পৃক্ততা নিয়ে যা বললেন সাবা

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সোহানা সাবা । ছবি: নূর এ আলম

সোহানা সাবা । ছবি: নূর এ আলম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে শেখ হাসিনা সরকার পতনের পর ‘আলো আসবেই’ নামের একটি হোয়াটস অ্যাপ গ্রুপ দারুণ আলোচনার জন্ম দেয়।

কারণ সেই গ্রুপের সঙ্গে যুক্ত ছিলেন শোবিজের অনেক নামকরা তারকা। এর অ্যাডমিন ছিলেন চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, চিত্রনায়ক রিয়াজ আহমেদ, অভিনেতা সাজু খাদেম ও অভিনেত্রী শামীমা তুষ্টি।

বিজ্ঞাপন

এছাড়া এই গ্রুপে সক্রিয় ছিলেন অরুণা বিশ্বাস, সোহানা সাবা, জ্যোতিকা জ্যোতি, ঊর্মিলা শ্রাবন্তি কর, রোকেয়া প্রাচী, তানভীন সুইটিসহ একাধিক স্বনামধণ্য তারকা।

সোহানা সাবা । ছবি: নূর এ আলম

আওয়ামীপন্থি এই তারকারা মূলত ছাত্র আন্দোলনে সরকারের পক্ষে নিজেদের অবস্থান পরিষ্কার করেন। একইসঙ্গে গোপন এই হোয়াটস অ্যাপ গ্রুপে এই শিল্পীরা সরকারকে সহায়তা করার কর্ম পরিকল্পনাও করেছিলেন।

বিশেষ করে আন্দোলনকারীদের ওপর গরম পানি ঢেলে দেওয়ার পরামর্শ দিয়ে প্রচণ্ড সমালোচিত হন অরুণা বিশ্বাস।

যাই হোক এই প্রসঙ্গ এখন লাইমলাইটের বাইরে চলে গেছে। কিন্তু আজ হঠাৎ আবার সামনে চলে এসেছে ‘আলো আসবেই’ গ্রুপ। তবে এবার আর সেই হোয়াটস অ্যাপ গ্রুপ নয়, এবারের গ্রুপটি খোলা হয়েছে ফেসবুকে।

সোহানা সাবা । ছবি: নূর এ আলম

চাঞ্চল্যকর বিষয় হলো, অভিনেত্রী সোহানা সাবার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকেই তার ফেসবুক ফ্রেন্ড এবং ফলোয়ারদের কাছে নোটিফিকেশন আসছে ওই গ্রুপে জয়েন করার জন্য!

তবে ঘটনা বেশিদূর গড়ানোর আগেই সকলকে সাবধান করেছেন এই অভিনেত্রী। তিনি বিষয়টি জানতে পেরেই আর দেরী করেননি। অতি দ্রুত তার ফেসবুকে সাবা লিখেন, ‘আমি কোন গ্রুপে কাউকে ইনভিটেশন পাঠাইনি। আমার প্রোফাইলটি হ্যাক করার চেষ্টা করছে এবং যে গ্রুপের ইনভাইটেশন সবাইকে পাঠানো হচ্ছে এটার দায়ভার আমার নয়।’

এই স্ট্যাটাসের নিচে অনেকেই জানাচ্ছেন, তারাও ‘আলো আসবেই’ ফেসবুক গ্রুপে জয়েন হওয়ার ওই নোটিফিকেশন পেয়েছে সোহানা সাবার আইডি থেকেই। কেউ কেউ নাকি আবার জয়েনও হয়েছেন!

সোহানা সাবা । ছবি: নূর এ আলম