‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হওয়ার আগে স্বর্ণপদক জয় করেছিলেন তোরসা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
রাফাহ নানজীবা তোরসা ,ছবি: সংগৃহীত

রাফাহ নানজীবা তোরসা ,ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অনেকটা বিতর্কের মাঝে ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ এর বিজয়ী হয়েছিলেন জেসিয়া ইসলাম। এরপর ২০১৮ সালে বিজয়ী হন জান্নাতুল ফেরদৌস ঐশী। সেসময় সেই গ্র্যান্ড ফিনালের অনুষ্ঠানও ছিল নানা কারণে বেশ বিতর্কিত। তবে শুক্রবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ এর গ্র্যান্ড ফিনালে শেষ হয়েছে কোন প্রকার বিতর্ক ছাড়াই। আর সেই গ্র্যান্ড ফিনালেতে সারা দেশ থেকে ৩৭ হাজারের বেশি প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ হয়েছেন রাফাহ নানজীবা তোরসা।

আরও পড়ুন: এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ রাফাহ নানজীবা তোরসা

চট্টগ্রামের মেয়ে রাফাহ নানজীবা তোরসার পরিচয় সম্পর্কে জানা গেছে, তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী। এক ভাই ও এক বোনের মধ্যে বড় তোরসা। তার মায়ের নাম শারমিনা আক্তার। বাবার নাম শেখ মোর্শেদ। বাবা ২০১৪ সালে মারা গিয়েছেন। চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শেষ করেছেন তোরসা।

রাফাহ নানজীবা তোরসা

এই পরিচয়ের বাইরে রাফাহ নানজীবা তোরসার এক ঘনিষ্ঠ আত্মীয় বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছেন, তোরসা এর আগে স্বর্ণপদক সহ অসংখ্য পুরষ্কার পেয়েছেন। ২০১০ সালে জাতীয় শিশু–কিশোর প্রতিযোগিতায় ভরতনাট্যম নৃত্যে স্বর্ণপদক পেয়েছিলেন তোরসা। সেই বছর এনটিভি মার্কস অলরাউন্ডারে প্রতিযোগিতার হয়েছিলেন প্রথম রানার আপও। ২০০৯ সালে চট্টগ্রাম বিভাগ থেকে লোকনৃত্যে বঙ্গবন্ধু জাতীয় শিশু–কিশোর প্রতিযোগিতায় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিয়েছিলেন। এর বাইরে নানা সময় আবৃত্তি, ছবি আঁকা ও নাচে দেশ ও দেশের বাইরে বিভিন্ন পুরষ্কার জিতেছেন তোরসা।

রাফাহ নানজীবা তোরসা

এর বাইরে তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’ সিনেমায় ছোট একটা চরিত্রে অভিনয় করেছেন এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী রাফাহ নানজীবা তোরসা। উপস্থাপনা করেছে বিজয় টিভির একাধিক অনুষ্ঠান। এছাড়া একাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি।

রাফাহ নানজীবা তোরসা

আপনার মতামত লিখুন :