সাইকেল কন্যার প্রতি সহযোগিতার হাত বাড়ালেন ফারাহ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফারাহ খান ও বাবার সঙ্গে জ্যোতি কুমারী

ফারাহ খান ও বাবার সঙ্গে জ্যোতি কুমারী

  • Font increase
  • Font Decrease

মনে আছে ১৫ বছর বয়সী ‘সাইকেল গার্ল’ জ্যোতি কুমারীকে? যে কিনা অসুস্থ বাবাকে সাইকেলের পিছনে বসিয়ে গুরুগ্রাম থেকে ১২০০ কিলোমিটার পাড়ি দিয়ে ফিরেছিলেন নিজের রাজ্য বিহারে। এজন্য জ্যোতির সময় লেগেছিলো এক সপ্তাহ।

গত মে মাসে এই ঘটনা নিয়ে সাড়া পড়ে গিয়েছে সর্বত্র। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পও নিজের টুইটার অ্যাকাউন্টে জ্যোতির ছবিসহ একটি পোস্ট শেয়ার করেছিলেন।

এ ঘটনার কথা জানার পর অনেক তারকাই জ্যোতির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। সেই কথা রাখলেন পরিচালক-নৃত্যশিল্পী ফারাহ খান।

করোনাভাইরাসের কারণে ভারতে দেওয়া হয়েছিলো লকডাউন। যার ফলে কষ্টের মধ্যে দিন কাটাতে হয়েছে জ্যোতির পরিবারকে। এ কথা জানার পরই তার দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ফারাহ খান।

ফারাহ খান ইতিমধ্যে জ্যোতির ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রকাশিত ওই প্রতিবেদনে জানা গেছে- জ্যোতির পরিবারের জন্য টাকা পাঠানোর পাশাপাশি তার স্কুলের এক বছরে যতো খরচ ছিলো সেটিও পাঠিয়ে দিয়েছেন ফরাহ খান।

এখানেই শেষ নয়, জ্যোতির ছোট দুটি বোন রয়েছে। তাদের পড়াশোনার খরচও দিতে চেয়েছেন ফারাহ খান।

গত মাসে এক সাক্ষাৎকারে জ্যোতি বলেছিলেন- “দুই বছর আগে আমার স্কুলে যাওয়া বন্ধ হয়। কিন্তু লকডাউন শেষে আমি আবার স্কুলে যেতে পারবো এ কারণে দারুণ উচ্ছ্বসিত।”