ইতালিতে একদিনে সুস্থ ১ হাজার ২৩৮

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কোভিড-১৯ ভাইরাসের প্রকোপে ইতালি যেন মৃত্যুপুরী। প্রতিনিয়তই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। সেই সাথে বাড়ছে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাটিও। করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালির চারদিকে দুঃসংবাদের মধ্যেও ইতিবাচক খবরও পাওয়া যাচ্ছে।

শনিবার (৪ এপ্রিল) দেশটিতে ১ হাজার ২৩৮ জন এবং এখন পর্যন্ত ২০ হাজার ৯৯৬ জন করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ২৪ ঘন্টায় করোনায় ইতালিতে প্রাণহানি হয়েছে ৬৮১ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮০৫ জন। সবশেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ২৪ হাজার ৬৩২ জন।

শনিবার দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লিও তাদের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইতালি

এদিকে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে তিন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত কতজন বাংলাদেশি প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা সঠিক ভাবে জানা যায়নি।

ইতালিতে ভেসেন্সা শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশী সোবহান হাওলাদার বলেন, করোনার প্রভাবে ইতালি এখন স্তব্ধ। এ যেন এক ভুতুড়ে পরিবেশ। তবে আশার কথা হচ্ছে গত দুই দিন ধরে এখানে নতুন আক্রান্তের সংখ্যা কমেছে এবং সুস্থতার সংখ্যা বাড়ছে। আমরা খুব শীঘ্রই এই পরিস্থিতি থেকে বের আসবো। উল্লেখ্য ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখেরও অধিক বাংলাদেশি বাস করেন।

এদিকে দেশটিতে বাংলা কমিউনিটির নেতারা প্রবাসী বাংলাদেশিদের খোঁজখবর রাখছেন। জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে না গিয়ে সবাইকে বাসায় অবস্থান করার আহ্বান জানিয়েছেন কমিউনিটি নেতারা।

আপনার মতামত লিখুন :