মহারাষ্ট্রের করোনা হাসপাতালে আগুন, ১৩ রোগীর মৃত্যু



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
মহারাষ্ট্রের করোনা হাসপাতালে আগুন, ১৩ রোগীর মৃত্যু

মহারাষ্ট্রের করোনা হাসপাতালে আগুন, ১৩ রোগীর মৃত্যু

  • Font increase
  • Font Decrease

ভারতের মহারাষ্ট্র রাজ্যের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি থাকা অন্তত ১৩ রোগীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোর রাতে রাজ্যের রাজধানী মুম্বাই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে ভিরার শহরে বিজয় বল্লভ হাসপাতালে এই অগ্নিকাণ্ড হয়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

বিজয় বল্লভ হাসপাতালের প্রধান নির্বাহী দিলিপ শাহ শুক্রবার সকালে সাংবাদিকদের বলেন, অগ্নিকাণ্ডের সময় হাসপাতালে প্রায় ৯০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। এর মধ্যেই এ ধরনের দুর্ঘটনা ঘটছে।

আবিনাশ পাতিল নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি রাত তিনটার দিকে এক বন্ধুর ফোন পাই, তার শ্বাশুড়ি ওই হাসপাতালে ভর্তি ছিলো। সেখানে পৌঁছে আমি হাসপাতালের বাইরে দমকলের গাড়ি দেখতে পাই। নিবিড় পরিচর্যা কেন্দ্র থাকায় দ্বিতীয় তলায় ধোঁয়ায় আচ্ছন্ন ছিলো। মাত্র দুই জন নার্স দেখেছি, কোনও ডাক্তার ছিলো না। আধঘণ্টা পর দমকলকর্মীরা আগুন নিভিয়ে ফেলে। আমি আট থেকে দশটি মৃতদেহ দেখতে পেরেছি।‘

তবে দিলিপ শাহ এ বিষয়টি অস্বীকার করে বলেছেন, সে সময় চিকিৎসকরা সেখানে ছিলেন। তিনি এটাও জোর দিয়ে বলেছেন যে, হাসপাতালে অগ্নিনির্বাপক নিয়ম-নীতি সঠিকভাবে পালন করা হয়। দুর্ঘটনার পর বেশ কয়েকজন রোগীকে অন্যান্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

গত ২১ এপ্রিল মহারাষ্ট্রের নাশিক জেলায় একটি হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিক হয়ে যাওয়ার কারণে অক্সিজেনের অভাবে ২৪ করোনা রোগীর মৃত্যু হয়।