পাকিস্তানে টিএলপির সঙ্গে সংঘর্ষে ৪ পুলিশ সদস্য নিহত



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পাকিস্তানের নিষিদ্ধঘোষিত উগ্র ডানপন্থী দল তেহরিক-ই-লাব্বায়েক পাকিস্তানের (টিএলপি) সঙ্গে সংঘর্ষ কমপক্ষে ৪ পুলিশ নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরও কয়েকশ পুলিশ ও বিক্ষোভকারী।

বুধবার লাহোরে এই মিছিলে কয়েক হাজার টিএলপি কর্মী অংশগ্রহণ করে। পুলিশ ও টিএলপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, উভয়পক্ষের বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী উসমান বুজদার টুইটারে জানান, টিএলপি কর্মীদের গুলিতে চার পুলিশ সদস্য শহীদ হয়েছেন। সহিংসতায় আরও ২৫৩ জন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, সহিংসতার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পাকিস্তানের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ এক সংবাদ সম্মেলনে জানান, সহিংসতায় তিন পুলিশ সদস্য শহীদ হয়েছেন। তিনি বলেন, ৭০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন, যাদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক।

সংঘর্ষে আহত ৩০ জনেরও বেশি পুলিশ সদস্যকে মুরিদকে তহসিল সদর (টিএইচকিউ) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, এবং ৩৫ জন আহত কর্মীকে শেখুপুরা জেলা সদর (ডিএইচকিউ) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে, মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. আজহার আমিন একথা জানিয়েছেন।

এদিকে পাঞ্জাব পুলিশের একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, ‘টিএলপি কর্মীরা এসএমজি, একে-৪৭ ও পিস্তলের মতো আগ্নেয়াস্ত্র ব্যবহার করছে। তাদের গুলিতে কয়েকজন কর্মকর্তা প্রাণ হারিয়েছেন।’

সোশ্যাল মিডিয়ায় ভিডিওতে দেখা গেছে, সংঘর্ষের সময় গুলি চালানো হয়েছে ।

টিএলপিও দাবি করেছে, তাদের বেশ কয়েকজন কর্মী নিহত বা আহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, তারা টিএলপি কর্মীদের ইসলামাবাদ অভিমুখে মিছিলে বাধা দেওয়ার চেষ্টা করার পরে সংঘর্ষের সূত্রপাত হয়।