কলকাতায় স্টোরি বাই আইটিসি হোটেলস দেবসম রিসোর্ট অ্যান্ড স্পা



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
স্টোরি বাই আইটিসি হোটেলস দেবসম রিসোর্ট অ্যান্ড স্পা।

স্টোরি বাই আইটিসি হোটেলস দেবসম রিসোর্ট অ্যান্ড স্পা।

  • Font increase
  • Font Decrease

পশ্চিমবঙ্গে যাত্রা শুরু করেছে 'স্টোরি বাই আইটিসি হোটেলস দেবসম রিসোর্ট অ্যান্ড স্পা'। বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের সঙ্গ উদযাপনে আমন্ত্রণ জানাচ্ছে কলকাতায় ৩ একর জায়গা জুড়ে প্রতিষ্ঠিত রিসোর্টটি।

রিসোর্টটির অবস্থান সাউথ সিটি রিট্রিট ডিসট্রিক্টে। ইস্টার্ন মেট্রোপলিটন (ইএম) বাইপাস থেকে ২০ মিনিটের কম দূরত্বে। শহরের কোলাহল থেকে বেশ দূরে এ রিসোর্টের অবস্থান। ফলে স্থানীয় সাংস্কৃতিক উপাদানের সঙ্গে পরিচয় করে দেওয়ার পাশাপাশি এর পরিবেশ অতিথিদের চমৎকার রিফ্রেশমেন্টের নিশ্চয়তা দিচ্ছে।

স্টোরি বাই আইটিসি হোটেলস দেবসম রিসোর্ট অ্যান্ড স্পা।

আইটিসি হোটেলের চিফ এক্সিকিউটিভ অনিল চাড্ডা বলেন, ব্র্যান্ড স্টোরি এসেছে আনন্দ-শহর কলকাতায়। এই শহরে স্টোরি দেবসম স্পা ও রিসোর্ট উদ্বোধন এই অঞ্চলের জন্য একটি গুরুত্বপূর্ণ সংযোজন। আমাদের স্বতন্ত্র ব্র্যান্ড, বিবিধ আয়োজন অতিথিদের বৈচিত্র্যপূর্ণ অভিজ্ঞতা উপহার দেবে।

উদ্বোধন বিষয়ে সাউথ সিটি গ্রুপের ডিরেক্টর রবি টোডি বলেন, আমাদের বিলাসবহুল স্পা রিসোর্টটি শহরের কাছাকাছি হয়েও দূরে অবস্থিত। এখানে এসে মনোমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্যের সঙ্গে চমৎকার সুবিধা উপভোগ করুন। শান্ত পরিবেশে সুস্বাদু রন্ধনপ্রণালীর স্বাদ গ্রহণ করুন। অতিথিসেবায় শ্রেষ্ঠত্বের জন্য আমরা আইটিসি হোটেলসকে এই স্পা পরিচালনার জন্য বেছে নিয়েছি।

স্টোরি বাই আইটিসি হোটেলস দেবসম রিসোর্ট অ্যান্ড স্পা।

রিসোর্টটিতে রয়েছে বিস্তৃত রুম, স্যুইট এবং ভিলার মিশ্রণ। প্রতিটি রুম থেকে সবুজ পরিবেশের চমৎকার দৃশ্য পাওয়া যায়।

অতিথিরা যখন স্টোরি দেবসম রিসোর্ট ও স্পায় প্রবেশ করেন, তখন প্রশান্তি ও সামগ্রিক সুস্থতার আশ্রয়ে প্রবেশ করেন। “কে বাই কায়াকাল্প”- আইটিসি হোটেলের ইনহাউস ওয়েলনেস ব্র্যান্ডটি স্টোরি কলকাতার স্পা রিসোর্টের সাথে একীভূত হয়েছে। প্রাচীন ভারতীয় ব্যবস্থা, সবুজ পরিবেশের মধ্যে শান্তি প্রকৃতিতে হাঁটা, প্রশান্তি থেরাপি বা আধুনিক কৌশল যা-ই হোক, প্রতিটি স্পা সুস্থতা বাড়ানোর জন্য সাবধানে ডিজাইন করা হয়েছে।

কে বাই কায়াকাল্প একটি শান্তিপূর্ণ ওয়েসিস, যেখানে শান্ত জল উপাদান, ব্যক্তিগত সুস্থতার পরিকল্পনা এবং ব্যক্তিগত যত্নসহ একটি সম্পূর্ণ পুনরুজ্জীবনের অভিজ্ঞতা প্রদান করে। প্রকৃতির উপাদান যেমন সূর্যের আলো এবং জল মিলিত করে, এই স্পাতে একটি ইতিবাচক আবহ তৈরি করে।


১২টি বিস্তৃত থেরাপি কক্ষ, একটি বিশেষ 'যোগশালা', নিবেদিত ধ্যানস্থান, সুইমিং পুল, ফিটনেস সেন্টার এবং অবসরের জন্য নানা সুবিধা সন্নিবেশিত হয়েছে এই রিসোর্টটিতে।

স্টোরি কলকাতায় রন্ধনসম্পর্কীয় ভোজের মূল আকর্ষণ হলো বহুল প্রিয় ব্রেকফাস্ট এটিএম (যেকোনো সময়), যা অতিথিদের তাদের সুবিধামত সমস্ত দিনের ব্রেকফাস্ট করার সুযোগ দেয়। রিসোর্টের রেস্তোরাঁটি তাজা, স্থানীয় উপকরণ ব্যবহার করে মাস্টার শেফদের বিভিন্ন রকম মুখরোচক খাবার পরিবেশন করে থাকে। 

এছাড়াও ব্র্যান্ড স্টোরির কেটলি অ্যান্ড কাহানি আপনাকে স্থানীয় স্ন্যাকস এবং পানীয়, গরম চা এবং কফির একটি দুরন্ত অভিজ্ঞতা গ্রহণে আমন্ত্রণ জানাচ্ছে।

যারা ব্যক্তিগত অনুষ্ঠান বা বিশেষ অনুষ্ঠান আয়োজন করতে চান তাদের জন্য, স্টোরি কলকাতা চমৎকার আড়ম্বরপূর্ণ ব্যাঙ্কয়েট স্পেস অফার করছে। চমৎকার পরিবেশে জন্মদিন উদযাপন, কর্পোরেট রিট্রিট আয়োজনের পরিকল্পনা গ্রহণে উদ্বুব্ধ করছে প্রতিষ্ঠানটি।

জালিলি-পেজেশকিয়ান সাক্ষাৎ, পরামর্শ মানার প্রতিশ্রুতি



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
সাক্ষাতে পেজেশকিয়ান-জালিলি

সাক্ষাতে পেজেশকিয়ান-জালিলি

  • Font increase
  • Font Decrease

দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ইরানের পরাজিত প্রেসিডেন্ট প্রার্থী সাঈদ জালিলির পরামর্শও গুরুত্ব দিয়ে কাজে লাগানোর প্রতিশ্রুতি দিয়েছেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান।

স্থানীয় সময় শনিবার (৬ জুলাই) রাতে পেজেশকিয়ানের দপ্তরে গিয়ে তাকে অভিনন্দন জানানোর সময় জালিলিকে এমন প্রতিশ্রুতি দেন পেজেশকিয়ান।

সৌজন্য সাক্ষাতে সাঈদ জালিলি দেশের গুরুত্বপূর্ণ সমস্যাগুলো উল্লেখ করে এবং এসব সমাধানে তার দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। এ সময় নবনির্বাচিত প্রেসিডেন্ট বলেন, আগামী চার বছর দেশ পরিচালনার ক্ষেত্রে সাঈদ জালিলির যেকোনো পরামর্শ সাদরে গ্রহণ করা হবে। যেকোনো সমস্যার সমাধান সম্পর্কে পরিকল্পনা থাকাই যথেষ্ট নয় বরং সে পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য যোগ্য, অভিজ্ঞ ও কর্মঠ ব্যক্তিদের নিয়োগ দেয়াও জরুরি।' 

সংবাদমাধ্যম পার্স টুডের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

এর আগে, নির্বাচিত প্রেসিডেন্ট পেজেশকিয়ান শনিবার বিকেলে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে পেজেশকিয়ানকে অভিনন্দন জানানোর পাশাপাশি দ্বিতীয় রাউন্ডের নির্বাচনে ভোটারদের উপস্থিতি বাড়ায় সন্তোষ প্রকাশ করেন সর্বোচ্চ নেতা। 

নবনির্বাচিত প্রেসিডেন্ট দেশের অফুরন্ত সম্ভাবনাকে কাজে লাগিয়ে জনগণের সেবা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। আয়াতুল্লাহ খামেনি এ সময় পেজেশকিয়ানের সফলতার জন্য দোয়া করার পাশাপাশি রাষ্ট্র পরিচালনার ব্যাপারে কিছু পরামর্শ দেন। 

;

গাজায় উড়োজাহাজ থেকে খাদ্য ফেললো সৌদি-জর্ডান



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
উড়োজাহাজ থেকে ৩০ টন খাদ্য সামগ্রী ফেলা হয়েছে

উড়োজাহাজ থেকে ৩০ টন খাদ্য সামগ্রী ফেলা হয়েছে

  • Font increase
  • Font Decrease

গাজাবাসীর জন্য উড়োজাহাজ থেকে খাদ্য সামগ্রী ফেলেছে সৌদি আরব ও জর্ডান। 

সৌদি বার্তাসংস্থা কেশেরিফকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। 

প্রতিবেদনে বলা হয়, রোববার ফিলিস্তিনের গাজা উপত্যকায় উড়োজাহাজ থেকে প্রায় ৩০ টন খাদ্য সামগ্রী ফেলা হয়েছে। যৌথ উদ্যেগে এই খাদ্য সামগ্রী বিতরণের কর্মসূচি বাস্তবায়ন করেছে সৌদি ও জর্ডান সরকার।

এক বিবৃতিতে বলা হয়েছে, জর্ডানের হাশেমাইত দাতব্য সংস্থা এই খাদ্য সামগ্রীর জোগান দিয়েছে। পরে জর্ডানের সশস্ত্র বাহিনীর সঙ্গে এয়ার ড্রপ কর্মসূচিতে অংশ নেয় ওই দাতব্য সংস্থার কর্মীরা। গাজাবাসীর জন্য উপর থেকে যে সকল খাদ্য সামগ্রী ফেলা হয়েছে তা রান্না ছাড়াই গ্রহণের যোগ্য।

গাজায় ক্রমাগত ইসরায়েলি বাহিনীর অবরোধের কারণে সেখানে পর্যাপ্ত পরিমাণ খাদ্যের যোগান নেই। যার ফলে দিনের বেশির ভাগ সময় অভুক্ত অবস্থাতেই পার করতে হচ্ছে ফিলিস্তিনিদের। মূলত উপত্যকায় খাদ্যবাহী গাড়ি ঢুকতে না দেয়ায় আকাশ থেকে খাদ্য বিতরণের কর্মসূচি নিয়েছে এ দুই দেশ।

উল্লেখ্য, এর আগেও জর্ডান ও সংযুক্ত আরব আমিরাত উড়োজাহাজ থেকে খাদ্য সরবরাহ করেছে।

;

নেপালে বন্যা ও ভূমিধসে নিহত ১১



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত, নেপালে প্রবল  বন্যা ও ভূমিধসে ১১ জন নিহত

ছবি: সংগৃহীত, নেপালে প্রবল বন্যা ও ভূমিধসে ১১ জন নিহত

  • Font increase
  • Font Decrease

নেপালে প্রবল বন্যা ও ভূমিধসে ১১ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে ৮ জন বন্যার তোড়ে ভেসে গেছেন কিংবা ভূমিধসে চাপা পড়েছেন। এছাড়া আরো ৮ জন নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় আহত ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৭ জুলাই) যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্সের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম গালফ টুডে এ খবর জানায়।

নেপাল পুলিশের মুখপাত্র দান বাহাদুর কার্কির বরাত দিয়ে খবরে বলা হয়, উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপ সরাতে ভারী যন্ত্র ব্যবহার করছেন।

বাহাদুর কার্কি জানান, ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের থেকে আসা বন্যার পানির কারণে কোশি নদীর স্রোত বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর কারণে দক্ষিণ নেপালে প্রতি বছরই বন্যা এবং ভূমিধসের ঘটনা ঘটে।

এদিকে, সুনসারি জেলার বেড রাজ বলেন কোশি নদীর পানির প্রবাহ বৃদ্ধির কারণে এলাকাবাসীর উদ্দেশে আগেই সতর্ক বার্তা করা হয়েছিল।

তিনি বলেন, সকাল নয়টার দিকে খুশি নদীর প্রবাহের পরিমাণ ছিল ৩ লাখ ৭৯ হাজার কিউসেক। কিন্তু স্বাভাবিক সময় এক লাখ ৫০ হাজার কিউসেক পানি প্রবাহিত হয়।

এদিকে, কর্তৃপক্ষ জানিয়েছে বন্যার পানির প্রবাহের তোড়ে কোশি নদীর ৫৬টি স্লুইস গেট খুলে দেওয়া হয়েছে। স্বাভাবিক সময় সাধারণত ১০ থেকে ১২টা গেট খুলে রাখা হয়।

;

ফ্রান্সে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ফ্রান্সে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে

ফ্রান্সে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে

  • Font increase
  • Font Decrease

রোববার (৭ জুলাই) স্থানীয় সময় সকাল ৮টা থেকে ফ্রান্সে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। দেশটির টাউন এবং বড় বড় শহরগুলোতে ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে।

এর আগের প্রথম দফার ফলাফলে জয়লাভ করেছে মেরিন লে পেনের কট্টর ডানপন্থি দল ন্যাশনাল র‍্যালি (আরএন)। ক্ষমতাসীন ম্যাখোঁর দল রয়েছেন তৃতীয় অবস্থানে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সেখানে সকাল ৮টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়েছে। দ্বিতীয় দফার ভোটে সহিংসতা এড়তে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্রগুলো থেকে প্রাপ্ত আংশিক ফলাফল পাওয়ার পরই থেকেই আনুমানিক ফলাফল জানা যেতে পারে। ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষ হওয়ার ১২ ঘণ্টা পর বুথফেরত জরিপ পাওয়া যাবে।

এর আগে, গত রোববার (৩০ জুন) ফ্রান্সে প্রথম ধাপের পার্লামেন্ট নির্বাচনে প্রায় ৩৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করে মেরিন লে পেনের কট্টর ডানপন্থি দল ন্যাশনাল র‍্যালি (আরএন)। অন্যদিকে প্রায় ২৯ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থান পায় বামপন্থি দলগুলোর জোট নিউ পপুলার ফ্রন্ট।

প্রথম দফার নির্বাচনে কট্টরপন্থিদের জয়লাভের পর তাদের সংখ্যাগরিষ্ঠতা আটকাতে ‘ট্যাক্টিক্যাল ভোটের’ আহ্বান জানান বর্তমান প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। তার দল ২০.৭ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছে।

প্রথম দফায় ভোটারদের উপস্থিতি বেশি ছিল প্রায় ৬৮ শতাংশ, যা ২০২২ সালের সংসদ নির্বাচনের ৪৭ দশমিক ৫ শতাংশের তুলনায় বেশি।

ফ্রান্সের ৫৭৭ আসনের পার্লামেন্ট নির্বাচনের প্রথম ধাপেই সবকিছু নিশ্চিত করে বলে দেয় যায় না। তবে আরএন অপেক্ষাকৃত বেশি আসন পাওয়ায় দলটি বেশ সুবিধাজনক অবস্থায় রয়েছে।

এদিকে আরএনকে দ্বিতীয় দফার ভোটে প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা পেতে বাধা দিতে বিরোধীরা দ্বিতীয় দফার নির্বাচন থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছেন।

রয়টার্সের প্রতিবেদন মতে, আরএনবিরোধী ভোট প্রার্থীদের মধ্যে যাতে বিভাজন সৃষ্টি না হয় সেজন্য এই পদক্ষেপ। প্রথম দফার ভোটে জয় পাওয়া আরএন দলকে আটকাতে বিরোধীরা একটি ‘রিপাবলিকান ফ্রন্ট’ তৈরি করার ঘোষণাও দেন।

ফ্রান্সের গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ২০০ জনেরও বেশি প্রার্থী নিশ্চিত করেছেন যে তারা ফ্রান্সের ৫৭৭ আসনের জাতীয় সংসদের জন্য দ্বিতীয় দফার নির্বাচনে লড়বেন না।

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রথম দফার নির্বাচনে তৃতীয় হওয়া ২১৪ থেকে ২১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন; অর্থাৎ দ্বিতীয় দফায় আর ৩০০ আসনে নয়, বরং ১০৮টি আসনে ত্রিমুখী লড়াই হবে।

;