মহারাষ্ট্রে শিবসেনা নেতার গাড়ির ধাক্কায় নারীর মৃত্যু

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের মহারাষ্ট্র প্রদেশে শিবসেনা নেতার দ্রুতগতির বিএমডব্লিউ গাড়ির ধাক্কায় স্কুটার আরোহী কাবেরী নাকভা নামে এক নারীর মৃত্যু হয়েছে। রোববার সকালে মুম্বাইয়ের ওয়ারলি শহরে এ ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মুম্বাই পুলিশ বলছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনার এক জ্যেষ্ঠ নেতার ছেলে মদ্যপ অবস্থায় গাড়িটি চালাচ্ছিলেন। তার নাম মিহির শাহ। ঘটনার পর থেকে ২৪ বছর বয়সী মিহির পলাতক আছেন।

বিজ্ঞাপন

বিএমডব্লিউ গাড়িটি মহারাষ্ট্রের পালঘর জেলার শিবসেনার উপনেতা রাজেশ শাহের নামে রেজিস্ট্রেশন করা। রাজনীতিবিদ রাজেশ শাহ এবং তার ব্যক্তিগত গাড়ি চালক বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। পুলিশ বলছে, দুর্ঘটনার সময় গাড়িতে ওই নেতার ছেলে ও তাদের ব্যক্তিগত চালক ছিলেন। ঘটনার পর মিহির শাহ তার ফোন বন্ধ করে পালিয়ে গেছেন। দুর্ঘটায় মৃত্যুর ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।

পুলিশ সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, গত রাতে মিহির শাহ একটি বার থেকে মদ্যপান করেন। বাড়ি ফেরার পথে তিনি গাড়ি চালককে লং ড্রাইভে নিয়ে যেতে বলেন। এরপর তারা ওয়ারলির রাস্তায় আসলে মিহির জোর করে ড্রাইভিং সিটে বসেন। কিছু দূর যেতেই একটি স্কুটারকে ধাক্কা দেয় গাড়িটি।

দুর্ঘটনা কবলিত স্কুটারে ওয়ারলির কোলিওয়াড়া এলাকার বাসিন্দা কাবেরী নাকভা ও তার স্বামী প্রাদিক নাকভা ছিলেন। মাছ বিক্রেতা ওই দম্পতি প্রতিদিন সকালে মাছ আনতে বের হতেন। মাছ নিয়ে ফেরার পথে বিএমডব্লিউ তাদের দুই চাকার স্কুটারে ধাক্কা মারে। এতে স্কুটার থেকে ছিটকে পড়েন কাবেরী নাকভা। তখন ঘটানস্থল থেকে দ্রুত পালিয়ে যায় গাড়িটি। কাবেরী নাকভাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। তার স্বামী প্রাদিক নাকভা আহত হয়েছেন।

এদিকে দুর্ঘটনার আলমত নষ্ট করার অভিযোগ উঠেছে শিবসেনার নেতার বিরুদ্ধে। দুর্ঘটনার পর বিএমডব্লির নম্বর প্লেট পরিবর্তন করা হয়। তবে পুলিশ দুর্ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে গাড়িটি চিহ্নিত করেন। গাড়ির উইন্ডশিল্ডে শিবসেনার স্টিকার ও দুর্ঘটনায় চিহ্ন পাওয়া গেছে।

এ ঘটনায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা নেতা একনাথ শিন্ডে বলেন, ‘এমন ঘটনা আসলেই দুর্ভাগ্যজনক। তবে আইন তার নিজস্ব গতিতে চলবে, আইনের সামনে সবাই সমান। আমি পুলিশের সাথে কথা বলেছি এবং কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।’