বাংলাদেশ সীমান্তজুড়ে সতর্ক প্রহরা ভারতের, রেল, ফ্লাইট চলাচল বন্ধ

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত,  ভারত-বাংলাদেশ সীমান্ত

ছবি: সংগৃহীত, ভারত-বাংলাদেশ সীমান্ত

ব্যাপক ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পর বাংলাদেশ সীমান্ত জুড়ে সতর্ক প্রহরা রেখেছে প্রতিবেশী দেশ ভারত। ছাত্র-গণঅভ্যুত্থানের পর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এ সতর্ক প্রহরা বজায় রাখতে শুরু করে।

এ ঘটনার পর বাংলাদেশের সঙ্গে ট্রেন, ফ্লাইট চলাচল করে দিয়েছে ভারত।

বিজ্ঞাপন

সোমবার (৫ আগস্ট) ভারতের টেলিভিশন চ্যানেল এনডিটিভি এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের পর বাংলাদেশের সঙ্গে ভারতের ৪ হাজার ৯৬ কিলোমিটার সীমান্ত জুড়ে কড়া নজরদারি শুরু করে ভারত।

বিজ্ঞাপন

এদিকে, বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন। বাংলাদেশের বর্তমান পরিস্থিতি বিষয়ে নরেন্দ্রে মোদিকে বিস্তারিত জানিয়েছেন তিনি।

এনডিটিভির খবর অনুযায়ী, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দে মোদি জানিয়েছেন, শেখ হাসিনার সঙ্গে দেখা হওয়া না পর্যন্ত তিনি একটি শব্দও বলবেন না।

এনডিটিভি জানায়, শেখ হাসিনার দেশত্যাগের পর ভারত বাংলাদেশের সঙ্গে রেল যোগাযোগ এবং ঢাকা-দিল্লির মধ্যে ফ্লাইট চলাচল স্থগিত রেখেছে।

খবরে আরো বলা হয়, বাংলাদেশ এয়ার ফোর্সের সি-১৩০ মিলিটারি পরিবহনে করে ভারতের দিল্লি থেকে ৩০ কিলোমিটার দূরে উত্তর প্রদেশের গাজিয়াবাদের হিডন বিমানবন্দরে অবতরণ করেন শেখ হাসিনা। এসময় ভারতের সি-১৭ সামরিক জেট এবং সি-১৩০জে প্লেন শেখ হাসিনার হেলিকপ্টারকে পাহারা দিয়ে নিয়ে আসে। ধারণা করা হচ্ছে, শেখ হাসিনা সেখান থেকে যুক্তরাজ্যের লন্ডনে যাবেন।