ভারতে ভয়াবহ বন্যায় ২৯ জনের প্রাণহানি

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভারতে ভয়াবহ বন্যায় ২৯ জনের প্রাণহানি

ভারতে ভয়াবহ বন্যায় ২৯ জনের প্রাণহানি

ভারতের গুজরাটে ভারী বৃষ্টি এবং বন্যায় এখন পর্যন্ত ২৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। প্রায় ৫০ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে দেশটির আবহাওয়া অফিস বৃষ্টিপাত আরও বাড়বে বলে সতর্ক করেছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ভারতীয় সম্প্রচার মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের গুজরাটে ভারী বৃষ্টি এবং বন্যায় এখন পর্যন্ত ২৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। রাজ্যটির অনেক নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিতে তলিয়ে গেছে রাস্তাঘাট ও ঘরবাড়িসহ নিম্নাঞ্চলীয় এলাকা।

এদিকে, দেশটির আবহাওয়া অফিস থেকে বৃষ্টিপাত আরও বাড়বে বলে সতর্ক করেছে। বেশ কয়েকটি জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। আপাতত গুজরাটে বৃষ্টি কমার সম্ভাবনা নেই। আগামীকাল ৩০ আগস্টও অতি ভারী বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

গুজরাটের ত্রাণ কমিশনার অলোক পান্ডে জানিয়েছেন, বন্যাকবলিত এলাকা থেকে প্রায় ৫০ হাজার মানুষকে সরিয়ে নেয়া হয়েছে। এরই মধ্যে জাতীয় ও রাজ্য দুর্যোগ ত্রাণ বাহিনী ছাড়াও সেনাবাহিনী, বিমান বাহিনী এবং কোস্টগার্ডকে উদ্ধার ও ত্রাণ কাজে সহায়তার জন্য বলা হয়েছে।

একটি সরকারী বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের ১৪০টি জলাধার এবং ২৪টি নদী পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের সঙ্গে কথা বলেছেন। তিনি প্রয়োজনীয় সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন।