ট্রাম্পের গলফ মাঠের কাছে গুলি, হত্যাচেষ্টা বলছে এফবিআই

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচ এলাকায় ডোনাল্ড ট্রাম্প তার নিজ মালিকানাধীন মাঠে গলফ খেলার সময় পাশেই গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটে নি। ট্রাম্পও নিরাপদ অবস্থানে সরে যান। স্থানীয় সময় রোববার বেলা দেড়টার দিকে ওই গোলাগুলির ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, রোববার গলফ মাঠে খেলছিলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই সময় খেলার মাঠের পাশে গোলাগুলির শব্দ পাওয়া যায়। এতে সন্দেহজনক একজনকে আটক করা হয়েছে। তার কাছে ছিল একটি আগ্নেয়াস্ত্র। একে-৪৭ ঘরানার ওই অস্ত্রটিও জব্দ করেছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই) ধারণা করছে, এর মাধ্যমে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় কয়েকটি সূত্র সংবাদমাধ্যম সিবিএসকে জানিয়েছে, আটক ব্যক্তি ট্রাম্পের গলফের মাঠের দিকে বন্দুক তাক করেছিলেন। এমন সময় তার দিকে গুলি চালান সিক্রেট সার্ভিসের সদস্যরা। তখন ওই ব্যক্তি পালানোর চেষ্টা করেন। এরপর তাকে আটক করা হয়।

গুলির ঘটনার পর যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট এবং নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী কমলা হ্যারিস একটি বিবৃতি দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া ওই বিবৃতিতে তিনি বলেছেন, ‘তিনি (ট্রাম্প) নিরাপদে আছেন জেনে আমি খুশি। আমেরিকায় সহিংসতার কোনো স্থান নেই।’

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প। এর আগে গত ১৩ জুলাই পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় ট্রাম্পের ওপর গুলি চালানো হয়েছিল। সে সময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। গুলিতে কানে আঘাত পেয়েছিলেন ট্রাম্প। ওই ঘটনার পর সিক্রেট সার্ভিসের সক্ষমতা নিয়ে বড় সমালোচনা দেখা দিয়েছিল। এর জেরে পদত্যাগ করতে হয়েছিল বাহিনীর প্রধানকে। এ ছাড়া অন্তত পাঁচজন সদস্যকে প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছিল।