যুদ্ধ হিজবুল্লাহর সঙ্গে, লেবাননের জনগণের সঙ্গে নয়: আইডিএফ

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, আমাদের যুদ্ধ সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে, লেবাননের জনগণের সঙ্গে নয়।

হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর মৃত্যুর পর শনিবার (২৮ সেপ্টেম্বর) টেলিভিশনে দেওয়া এক ভাষণে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

নাসরুল্লাহকে ইসরায়েলের সর্বকালের সবচেয়ে বড় শত্রু উল্লেখ্য করে ড্যানিয়েল হাগারি বলেন, শুক্রবার বৈরুতে ইসরায়েলের বিমান বাহিনীর নিখুঁত হামলায় তিনি নিহত হয়েছেন।

আইডিএফের মুখপাত্র বলেন, ইসরায়েলের সেনাবাহিনী এখন লেবাননে হিজবুল্লাহ অবকাঠামোতে হামলা চালাচ্ছে। সামরিক বাহিনী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সতর্কতায় থাকে। আমাদের যুদ্ধ লেবাননের জনগণের সঙ্গে নয়, আমাদের যুদ্ধ হিজবুল্লাহর সঙ্গে।

এদিকে, আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, অফিসিয়াল পেজে আয়াতুল্লাহ আলী খোমেনি হিজবুল্লাহকে সমর্থন দিতে এবং তাদের পাশে দাঁড়াতে আঞ্চলিক বাহিনীগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। এতে দেওয়া বিবৃতিতে তিনি হাসান নাসরাল্লাহর নাম মোটেও উল্লেখ করেননি। তবে লেবাননের প্রতিরোধহীন জনতা’কে হত্যা করার জন্য প্রথমেই তিনি নিন্দা জানিয়েছেন।

বলেছেন, এতে ইসরায়েলের নেতাদের অদূরদর্শিতা ও মূর্খতার নীতি প্রমাণিত হয়েছে। ইসরায়েলের ক্রিমিনালদের অবশ্যই জানতে হবে যে, লেবাননে হিজবুল্লাহর শক্তঘাঁটিতে উল্লেখযোগ্য ক্ষতি করার জন্য তারা খুবই ছোট। হিজবুল্লাহকে আঞ্চলিক সব প্রতিরোধ বাহিনী সমর্থন করে এবং তাদের পাশে আছে। তিনি লেবাননের জনগণ এবং হিজবুল্লাহর পাশে দাঁড়াতে সব মুসলিমের প্রতি আহ্বান জানান। নিষ্পেষণকারী শাসকগোষ্ঠীর বিরুদ্ধে তাদেরকে সমর্থন দেওয়ারও আহ্বান জানিয়েছেন।