ইরাকি ড্রোন হামলায় ২ ইসরায়েলি সেনা নিহত, আহত ২৫

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইরাকি ড্রোন হামলায় ২ ইসরায়েলি সেনা নিহত/ছবি: সংগৃহীত

ইরাকি ড্রোন হামলায় ২ ইসরায়েলি সেনা নিহত/ছবি: সংগৃহীত

ইরাকি ড্রোন হামলায় উত্তর ইসরায়েলের দুই সেনা সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এ হামলায় আরও ২৫ জন আহত হয়েছে বলে জানানো হয়েছে। 

শুক্রবার (০৪ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

বিজ্ঞাপন

ইসরায়েলি সামরিক কর্মকর্তাদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সকালে ইসরায়েলে ড্রোন হামলা চালায় ইরাক। এ ঘটনায় ইসরায়েলের দুই সেনা সদস্য নিহত হয়। এছাড়াও এ হামলায় আরও কমপক্ষে ২৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল।

ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে গত এক বছরে ইসরায়েলে বেশ কয়েকটি হামলা চালিয়েছে ইরাক। তবে এই প্রথমবার ইরাকি হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

নিহত সেনা সদস্যরা ইসরায়েলের গোলান মালভূমির সেনা ঘাঁটির ব্রিগেডের সদস্য বলে জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনীর কর্মকর্তারা। 

ইরাক সেনা ঘাঁটিটি লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালিয়েছিল। ইসরায়েলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় একটি ড্রোনকে ভূপাতিত করলেও অন্য একটি ড্রোন সেনা ঘাঁটিতে আঘাত হন। এতে ওই দুই সেনা সদস্য নিহত হয়। যদিও ইসরায়েলি সেনা কর্মকর্তারা আগে বলেছিল, দুই সেনা সদস্য যুদ্ধে নিহত হয়েছিল। পরে তারা স্পষ্ট করে যে, তারা ইরাকি ড্রোন হামলায় মারা গেছে।