ইসরায়েলের সীমিত হামলার জবাব দেবে না ইরান

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়োতুল্লাহ আলী খামেনি

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়োতুল্লাহ আলী খামেনি

ইরানে হামলার জবাবে ইসরায়েল শুক্রবার দিনগত রাত ও শনিবার সকাল পর্যন্ত ইরানের তেহরান ও খুজেস্তান প্রদেশে সামরিক স্থাপনায় চালায় ইসরায়েল।

এর আগে ১ অক্টোবর ইরান ইসরায়েলের সেনাঘাঁটি, এয়ার ফোর্স ঘাঁটি ও মোসাদ-এর সদর দফতরে হামলা করে। এরই পাল্টা হিসেবে ইসরায়েল ইরানে এ হামলা করে। এ হামলার পর ইরানের আকাশ সীমা স্থানীয় সময় সকাল ৯টা পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা করে।

বিজ্ঞাপন

জানা যায়, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির বক্তব্য অনুসারে ইসরায়েলের সীমিত হামলার জবাব দেবে না ইরান।

শনিবার (২৬ অক্টোবর) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম ওয়াইনেট নিউজ এ খবর জানায়।

খবরে বলা হয়, মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়োতুল্লাহ আলী খামেনির বরাত দিয়ে জানায়, ইসরায়েল ইরানে হামলা চালালে দেশটির সেনাবাহিনীকে পাল্টা হামলা চালানোর জন্য প্রস্তুত হতে বলেন আলী খামেনি। তবে তিনি সেসময় এটিও বলেন যে, ইসরায়েল যদি ইরানে ‘সীমিত’ পরিসরে হামলা করে, তাহলে ইরান তার পাল্টা জবাব দেবে না।

এদিকে, শনিবার ইরানের আধা-সরকারি সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি ইরানের একটি সূত্রের উল্লেখ করে জানায়, কোনো সন্দেহ নেই যে, ইসরায়েল ইরানের হামলার মুখোমুখি হবে না! ইরান ইসরায়েলের যে কোনো হামলার জবাব দেবে।

উল্লেখ্য, শনিবার সকালে ইসরায়েল ইরানের সামরিক স্থাপনা বিশেষ করে ব্যালিস্টিক মিসাইল স্থাপনা, অস্ত্রাগার এবং ফাইটার জেট ঘাঁটির ওপর হামলা চালায়।