ইয়েমেনে সৌদি সেনা আটকের দাবি হুতিদের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
হুতি বিদ্রোহীরা

হুতি বিদ্রোহীরা

  • Font increase
  • Font Decrease

ইয়েমেনে এক অভিযানে হাজারেরও বেশি সৌদি সেনা সদস্য আটক করা হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) এক বিবৃতির মাধ্যমে এমনটাই দাবি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। বিবৃতিতে বলা হয় সৌদি-ইয়েমেন সীমান্ত সংলগ্ন নজরান এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তবে সৌদির পক্ষ থেকে এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির বরাতে এ তথ্য পাওয়া যায়।

বিবৃতিতে বলা হয়েছে, ড্রোন, মিসাইল ও আকাশ সুরক্ষা দল নিয়ে নজরানের ঐ এলাকায় অভিযানটি চালানো হয়। এ সময় সৌদির তিনটি ব্রিগেড আত্মসমর্পণ করেছে।

হুতির এক মুখপাত্র জানান, এই অভিযানের সময় কয়েক হাজার সৌদি সৈন্য আটক করা হয়েছে। এসময় অনেকে নিহত হয়েছেন। নিজেদের সুরক্ষার জন্য আটককৃতদের একটি গোপন স্থানে নেয়া হবে। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এটিই ছিল সবচেয়ে বড় মাপের অভিযান।

এদিকে কর্নেল ইয়াহিয়া সারেয়া জানিয়েছেন, সৌদি সেনাবাহিনী তাদের 'বিপুল পরিমাণ অস্ত্র ও সেনা সদস্য হারিয়েছে।'

আটককৃতদের প্যারেড রোববার হুতি নিয়ন্ত্রিত আল মাসিরা টেলিভিশনে সম্প্রচার করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, চলতি মাসের ১৪ তারিখে সৌদি আরবের রাষ্ট্রীয় দুটি বৃহৎ তেল স্থাপনায় ড্রোন হামলা চালানো হয়। যার কারণে দেশটির তেল উৎপাদন প্রায় অর্ধেকে নেমে আসে। হামলাটির দায় হুতি বিদ্রোহীরা স্বীকার করলেও যুক্তরাষ্ট্র, সৌদি আরব ও পশ্চিমা দেশগুলো ইরানকে এই হামলার মূল হোতা বলে দাবি করে আসছে।

আপনার মতামত লিখুন :