বিক্রি হতে যাচ্ছে ব্রিটিশ পত্রিকা টেলিগ্রাফ

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
টেলিগ্রাফ পত্রিকা, ছবি: সংগৃৃহীত

টেলিগ্রাফ পত্রিকা, ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

সার্কুলেশন ও মুনাফা কমে যাওয়ায় বিক্রি হতে যাচ্ছে যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী পত্রিকা টেলিগ্রাফ। রোববার (২৭ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, টেলিগ্রাফ মিডিয়া গ্রুপের (টিএমজি) মালিক স্যার ফ্রেডরিক এবং স্যার ডেভিড ব্রাকলে তাদের সব সম্পত্তি বিক্রির জন্য একটি বিজ্ঞাপন দিয়েছেন। যেখানে পত্রিকা টেলিগ্রাফ এবং বিশেষ সংস্করণ সানডে টেলিগ্রাফ রয়েছে। মুনাফা ব্যাপকহারে কমে যাওয়ায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন।

১৭ অক্টোবর টিএমজি গ্রুপের বার্ষিক পরিসংখ্যানে দেখা যায়, গত অর্থবছরে টিএমজির মুনাফা ছিল ৯ লাখ ইউরো। যা আগের অর্থবছরের তুলনায় ৯৪ শতাংশ কম। এর প্রেক্ষিতে বিক্রি হতে যাচ্ছে টেলিগ্রাফ।

পত্রিকাটির বিক্রির খবর প্রথম প্রকাশ করেছিল আরকে সংবাদ মাধ্যম দ্যা টাইমসে।

তবে বিক্রির সংবাদ এইবারই প্রথম নয়। এর আগেও কয়েকবার টেলিগ্রাফ বিক্রির গুঞ্জন উঠেছিল। কিন্তু বার বার তা অস্বীকার করেছে মালিক পক্ষ।

টেলিগ্রাফের তথ্য মতে, বিগত বছরগুলোতে পত্রিকাটি প্রতিদিন ৩ লাখ ১০ হাজার ৫৮৬টি কপি বের করত। আর রোববার যা নেমে ২ লাখ ৪৪ হাজার ৩৫১ কপিতে দাঁড়িয়েছে।

বিবিসির সূত্র মতে, আগামী ১২ থেকে ১৮ মাসের মধ্যে বিক্রি করা হতে পারে টেলিগ্রাফ।

২০০৪ সালে পত্রিকাটি ক্রয় করেন স্যার ফ্রেডরিক এবং স্যার ডেভিড ব্রাকলে।

আর সম্ভাব্য ক্রেতাদের মধ্যে রয়েছে- ডেইলি মেইল, জেনারেল ট্রাস্টের মালিক, দ্য ইনডিপেন্ডেন্ট এবং সান্ধ্য স্ট্যান্ডার্ডের মালিক আলেকজান্ডার লেবেদেভ।

আপনার মতামত লিখুন :