পানির কল দিয়ে আসছে মদ!

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
পানির কলের (ট্যাপ) ছবি, ছবি: সংগৃহীত

পানির কলের (ট্যাপ) ছবি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পানির কল (ট্যাপ) চালু করলে পানি পাওয়া যায়। কিন্তু সে পানির কল দিয়ে যদি মদ আসে তাহলে কেমন হবে? এ রকম একটি অদ্ভুত ঘটনা ঘটেছে ভারতের কেরেলা রাজ্যের ত্রিসুর জেলায়।

সেখানে একটি ভবনের পানির কল খুললেই বের হচ্ছে মদের গন্ধযুক্ত পানি। গত সোমবার সকাল থেকে ঘটছে এ ঘটনা। এতে বিপাকে পড়েছে ভবনটিতে থাকা ১৮ পরিবার।

জানা গেছে, রাজ্যের আদালতের নির্দেশে সরকারি কর্মকর্তারা ভবনের পার্শ্ববর্তী একটি কুয়ার নিকটে গর্ত করে ছয় হাজার লিটার অবৈধ মদ পুঁতে দেয়। কোনোভাবে ওই মদ কুয়ায় প্রবেশ করেছে। ওই কুয়া থেকেই ভবনের বাসিন্দাদের পানি সরবরাহ করা হয়।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা জোশি মাল্যইক্কাল ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসিকে জানান, এ ঘটনায় আমরা বিস্মিত। তীব্র দুর্গন্ধের জন্য মানুষ পানি ব্যবহার করা বন্ধ করে দিয়েছে। এর ফলে শিশুরা স্কুলে ও তাদের বাবা-মা কাজে যেতে পারছে না।

ভবনের বাসিন্দারা সাহায্যের জন্য রাজ্য কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন। আবেদনের প্রেক্ষিতে কাজ শুরু হলেও এটি সংশোধনের জন্য প্রায় এক মাসের বেশি সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মাল্যইক্কাল আরও জানান, সরকারি কর্তৃপক্ষ থেকে প্রতিদিন পাঁচ হাজার লিটার পানি সরবরাহ করা হচ্ছে। তবে এই পানি ভবনটির বাসিন্দাদের জন্য যথেষ্ট নয়।

এ ব্যাপারে বিবিসি রাজ্য কর্মকর্তাদের প্রশ্ন করলেও তারা কোনো মন্তব্য দিতে রাজি হননি।

উল্লেখ্য, গোটা ভারতের মধ্যে কেরেলা রাজ্যেয় সবচেয়ে বেশি অ্যালকোহল সেবন করা হয়।

আপনার মতামত লিখুন :