ইতালিতে সুস্থ হলেন আরও ২৭৮৯ করোনা রোগী

ইসমাইল হোসেন স্বপন, বার্তা২৪.কম, ইতালি
ইতালিতে কমছে আক্রান্ত ও মৃত্যু, বাড়ছে সুস্থতা

ইতালিতে কমছে আক্রান্ত ও মৃত্যু, বাড়ছে সুস্থতা

  • Font increase
  • Font Decrease

ইতালিতে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৮৯ জন করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে পরিবারের কাছে ফিরে গেছেন। এ নিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৬৩৩ জন।

এদিকে করোনার প্রকোপ দুর্বল হয়ে ইতালিতে কমছে আক্রান্ত ও মৃতের হার। স্বাভাবিক ছন্দে ফিরেছে কিছুদিন আগেই করোনায় বিপর্যস্ত দেশটি।

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে থাকায় ধাপে ধাপে লকডাউন শিথিল করে ইতালি সরকার। পুনরায় ব্যবসা প্রতিষ্ঠান চালু করার অনুমতি দেওয়া হয়। এরইমধ্যে ইতালির প্রায় ৮০ শতাংশ ব্যবসা প্রতিষ্ঠান চালু হয়েছে।

আগামী ৩ জুন থেকে সব ধরনের বিধিনিষেধ তুলে নেওয়া হবে দেশটিতে। ওইদিন থেকে ইতালির নাগরিকরা এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে অবাধেই চলা ফেরা করতে পারবেন। ৩ জুন থেকে খোলা হবে বিমানবন্দর। চালু হচ্ছে আঞ্চলিক ও আন্তর্জাতিক ফ্লাইট।

স্বাভাবিক হচ্ছে ইতালির জনজীবন

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির হালনাগাদ পরিসংখ্যানের তথ্য অনুযায়ী, শনিবার (৩০ মে) করোনায় প্রাণ হারানো তালিকায় যুক্ত হয়েছে ১১১ জন। আর এই সময়ে আক্রান্ত হয়েছেন ৪১৬ জন। ইতালিতে করোনায় মোট মৃতের সংখ্যা ৩৩ হাজার ৩৪০ জন। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৬৬৪ জন।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে বলেন, ‘নিরাপত্তার স্বার্থে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে।’ করোনার প্রভাব পুরোপুরি শেষ না হওয়ায় সবাইকে নিয়ম মেনে চলারও আহ্বান জানান তিনি।

আপনার মতামত লিখুন :