ধামতী কামিল মাদরাসার শতবর্ষ অনুষ্ঠান শনিবার



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ধামতী কামিল মাদরাসা, ছবি: সংগৃহীত

ধামতী কামিল মাদরাসা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ধামতী ইসলামিয়া কামিল মাদরাসার শতবর্ষ পূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (২০ মার্চ) দিনব্যাপী শতবর্ষ পূর্তি অনুষ্ঠান উদযাপিত হবে। অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে উদযাপন কমিটি তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে।

অনুষ্ঠানে মাদরাসার সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ ছাড়াও বিভিন্ন আনুষ্ঠানিকতা থাকবে। এ উপলক্ষে প্রকাশিত হয়েছে মাদরাসার ইতিহাস-ঐতিহ্য নিয়ে একটি আকর্ষণীয় স্মরণিকা। মাদরাসার সাবেক শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন লেখা স্থান পেয়েছে স্মরণিকায়।

অনুষ্ঠানকে সফল করতে সবার সহযোগিতা ও সংশ্লিষ্টদের উপস্থিতি কামনা করেছেন শতবর্ষ পূর্তি উদযাপন কমিটির আহবায়ক মাওলানা মুহাম্মদ নূরুল্লাহ।

শতবর্ষ পূর্তি উদযাপন কমিটির সদস্য সচিব এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শরীফ মুহাম্মদ ইউনুছ জানিয়েছেন, অনুষ্ঠানের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। আশা করি, ঐতিহ্যবাহী এই মাদরাসার ছড়িয়ে-ছিটিয়ে থাকা সাবেক শিক্ষার্থীদের মিলনমেলায় রূপ নেবে অনুষ্ঠানটি।

উল্লেখ্য, ১৯২০ সালে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় ধামতী ইসলামিয়া কামিল মাদরাসা প্রতিষ্ঠিত হয়। শতবর্ষী এ দ্বীনি প্রতিষ্ঠান থেকে বহু মেধাবী শিক্ষার্থী দেশের দ্বীনি অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি দেশ সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। মাদরাসার প্রাক্তন শিক্ষার্থীদের এক মিলনমেলায় পরিণত করার পাশাপাশি এলাকাবাসীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে শতবর্ষ পূর্তি উদযাপনের এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।