আযহার আলী আনোয়ার শাহ ফাউন্ডেশনের ত্রাণ সেবা

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ত্রাণ বিতরণ করছেন মাওলানা শাব্বির আহমাদ রশিদ, ছবি: সংগৃহীত

ত্রাণ বিতরণ করছেন মাওলানা শাব্বির আহমাদ রশিদ, ছবি: সংগৃহীত

দেশের বন্যাদুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে কিশোরগঞ্জের জনসেবামূলক সংস্থা আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (রহ.) ফাউন্ডেশন।

সংস্থাটি এ পর্যন্ত ফেনীর সোনাগাজী, ফুলগাজী, পরশুরাম, দাগনভূঞা, ছাগলনাইয়া ও সদর উপজেলার প্রায় দেড় হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। প্রতিটি পরিবারের জন্য ৫ কেজি চাল ও নগদ ৫০০ টাকাসহ ডাল, চিনি, লবণ, মসলা, চিড়া, মুড়ি, খেজুর, পানি, মোমবাতি, গোসলের সাবান, গুড়, খাবার স্যালাইন, স্যানিটারি ন্যাপকিন ও নিত্য প্রয়োজনীয় ওষুধসহ প্রায় ২ হাজার টাকা মূল্যমানের একটি প্যাকেট প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বন্যার্তদের মাঝে এসব উপহার সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন সংস্থাটির চেয়ারম্যান ও কিশোরগঞ্জের আল-জামিয়াতুল ইমদাদিয়ার অধ্যক্ষ মাওলানা শাব্বির আহমাদ রশিদ, সাধারণ সম্পাদক মাওলানা শোয়াইব আব্দুর রউফ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কিশোরগঞ্জের ডেপুটি এসিস্ট্যান্ট ডিরেক্টর মুহাম্মদ এনামুল হকসহ ফাউন্ডেশনের সেচ্ছাসেকবৃন্দ।

সংস্থাটির সাধারণ সম্পাদক মাওলানা শুয়াইব বিন আব্দুর রউফ জানান, বন্যার্তদের জন্য উপহার সামগ্রী বিতরণে ফাউন্ডেশনের নিজস্ব তহবিলের পাশাপাশি সর্বস্তরের মানুষের সহযোগিতা রয়েছে। বিশেষত বন্যার্তদের জন্য এ ফাউন্ডেশনের উপহার প্রদানের উদ্যোগের কথা জেনে কিশোরগঞ্জের বিভিন্ন মসজিদ-মাদরাসা, সামাজিক সংগঠন এমনকি অমুসলিমরাও এ তহবিলে অনুদান দিয়েছেন। এতে প্রায় সাড়ে ২৬ লাখ টাকা জমা হয়। বন্যার্তদের মাঝে উপহার প্রদান চলমান থাকবে বলেও তিনি জানান।

বিজ্ঞাপন