বিশ্ব ইজতেমা বাংলাদেশের জন্য গৌরবের: ধর্ম প্রতিমন্ত্রী

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
বিশ্ব ইজতেমায় ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, ছবি: বার্তা২৪.কম

বিশ্ব ইজতেমায় ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বিশ্ব ইজতেমা ময়দান থেকে: বাংলাদেশে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার আয়োজন আমাদের জন্য সম্মান ও গৌরবের বিষয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার দূরদর্শিতা দিয়ে বুঝেছিলেন, তাবলিগ জামাতের কার্যক্রম একদিন বিশ্বব্যাপী বিস্তৃত হবে। বিশ্ব ইজতেমা আয়োজনের জন্য বিশাল পরিসরে জায়গা প্রয়োজন হবে। সে জন্য তিনি টঙ্গীতে বিশাল জায়গা বরাদ্দ প্রদান করেন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে টঙ্গীর ইজতেমা ময়দানে ইসলামিক মিশন, ইসলামিক ফাউন্ডেশন, হামদর্দ ল্যাবরেটরিজ ( ওয়াকফ) বাংলাদেশ আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এসব কথা বলেন।

চিকিৎসা ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা সুন্দরভাবে, নিরাপদে এবং নির্বিঘ্নে আয়োজনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছি। সরকারের প্রতিটি দপ্তর ও সংস্থার মাধ্যমে আমরা মুসল্লিদের সেবা প্রদানের লক্ষে সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করেছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সংস্থা সার্বক্ষণিকভাবে নিয়োজিত থেকে মুসল্লিদের নিরাপত্তায় সক্রিয় রয়েছে।

প্রতিমন্ত্রী ইসলামিক ফাউন্ডেশনসহ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানকারী সকল সংস্থাকে আন্তরিকতার সঙ্গে মুসল্লিদের সেবা প্রদানের অনুরোধ জানান। মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী বিশ্ব ইজতেমা উপলক্ষে ফ্রি চিকিৎসা সেবা প্রদানকারী ক্যাম্পসমূহ পরিদর্শন করেন ও মুসল্লিদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ধর্ম সচিব মো. নূরুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মু. আ. হামিদ জমাদ্দার ও জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলাম।

উল্লেখ্য, বিশ্ব ইজতেমা উপলক্ষে সরকারি-বেসরকারি উদ্যোগে প্রায় ৩০টি মেডিকেল ক্যাম্প কাজ করছে। তারা বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা প্রদান করবে।