ইজতেমার আখেরি মোনাজাত রোববার সকাল দশটার মধ্যে



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
বিশ্ব ইজতেমার বয়ানের মঞ্চ, ইনসেটে মাওলানা জোবায়ের, ছবি: বার্তা২৪.কম

বিশ্ব ইজতেমার বয়ানের মঞ্চ, ইনসেটে মাওলানা জোবায়ের, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বিশ্ব ইজতেমার ময়দান থেকে: টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হওয়া তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা রোববার (১২ জানুয়ারি) সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

ইজতেমার মাঠের জিম্মাদার ও তাবলিগের একাধিক মুরব্বি সূত্রে জানা গেছে, রোববার সকাল দশটার মধ্যে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। লোক সমাগম বেশি হওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন বাদ ফজর হেদায়েতি বয়ান করবেন মাওলানা জিয়াউল হক, আখেরি মোনাজাতের আগে বিশেষ বয়ান করবেন মাওলানা ইবরাহীম দেওলা। আর বিশ্ব মুসলিমের শান্তি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইলের মুরব্বি মাওলানা মো. জোবায়ের। মাওলানা জোবায়ের ২০১৯ সালে প্রথমবারের মতো বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করেন।

বৃহস্পতিবার শুরু হওয়া বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিরা তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বিদের গুরুত্বপূর্ণ বয়ান শুনে, নফল নামাজ, তাসবিহ-তাহলিল, তালিম-জিকির ও অন্যান্য ইবাদত-বন্দেগি করে সময় কাটাচ্ছেন।

ইজতেমায় লোক উপস্থিতিতে অতীতের সকল রেকর্ড ভেঙে গেছে। ধারণা করা হচ্ছে, টঙ্গীর ইজতেমার মাঠ ও এর আশাপাশের এলাকায় অবস্থান নেওয়া মুসল্লির সংখ্যা ৮০ লাখ ছাড়াবে। দেশের ৬৪ জেলা থেকে তাবিলগের সাথীরা ইজতেমায় অংশ নিয়েছেন। ইজতেমামুখী মুসল্লিদের ঢল অব্যাহত রয়েছে। এ ঢল অব্যাহত থাকবে আখেরি মোনাজাতের আগ পর্যন্ত।

রোববার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে আলমি শুরাপন্থিদের ইজতেমা। পরে ১৭ জানুয়ারি থেকে শুরু হবে সাদপন্থিদের ইজতেমা। ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তাদের ইজতেমা।