আখেরি মোনাজাতের অপেক্ষায় মুসল্লিরা



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

টঙ্গী গাজীপুর থেকে: তাবলিগ জামাতের মারকাজ ভারতের নিজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির অনুসারীদের বিশ্ব ইজতেমার শেষ দিন আজ। রোববার (১৯ জানুয়ারি) সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের ইজতেমা।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন ভারতের প্রখ্যাত শীর্ষ আলেমে দ্বীন, দিল্লি নিজামুদ্দিনের প্রবীণ মুরব্বি হজরত মাওলানা জামশেদ। এতে অংশ নিতে স্থানীয় ও আশপাশের মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেছেন।

জানা গেছে, মোনাজাত সকাল ১১টার পর শুরু হবে।

মোনাজাতে অংশ নেবেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার আনোয়ার হোসেনসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আখেরি মোনাজাতকে ঘিরে ইজতেমার ময়দান ও এর আশপাশের এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও আব্দুল্লাহপুর আশুলিয়া বাইপাস সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে লোক সমাগম কম থাকায় এসব রাস্তায় রিক্সা, ইজিবাইক ও সিএনজি চলাচল করছে।

মোনাজাতে অংশ নিতে ইজতেমার দিকে আসছেন মুসল্লিরা, ছবি: বার্তা২৪.কম 

আগের আখেরি মোনাজাতে গাজীপুরের চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত বিশেষ মাইকের ব্যবস্থা করা হলেও এবার মাইক দেওয়া হয়নি।

আখেরি মোনাজাতে অংশ নিতে আসা মুসল্লিদের সুবিধার্থে টঙ্গীতে অবস্থিত সকল সরকারি, আধা সরকারি ও বেসরকারি অফিস-আদালত ও কলকারখানা আধা-বেলা বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার বাদ ফজর ভারতের মৌলভি ইকবাল হাফিজ ইজতেমা ময়দানে আম বয়ান করেন। তার বয়ান বাংলায় অনুবাদ করেন ইঞ্জিনিয়ার ওয়াসিফুল ইসলাম।

এখন চলছে মোনাজাত পূর্ব হেদায়েতি বয়ান। এর পরই মোনাজাত অনুষ্ঠিত হবে।