গাইবান্ধায় প্রধানমন্ত্রীর নাতি পরিচয়ে প্রতারণা, প্রতারক গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
ছবি: প্রতারক জুয়েল মিয়া

ছবি: প্রতারক জুয়েল মিয়া

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতি পরিচয়ে গাইবান্ধায় প্রতারণার অভিযোগে জুয়েল মিয়া নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ মে) গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের নারায়ণপুর গ্রামের নিজ বাড়ি থেকে জুয়েল মিয়াকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জুয়েল ওই গ্রামের মোখলেছুর রহমানের ছেলে ও ব্যবসায়ী হত্যার দায়ে সদ্য বহিস্কৃত গাইবান্ধা জেলা আওয়ামীলীগের উপদপ্তর সম্পাদক মাসুদ রানার ছোট ভাই।

মঙ্গলবার (৪ মে) বিকেলে গ্রেফতার জুয়েল মিয়াকে গাইবান্ধা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত হাজির করে সাত দিনের রিমাণ্ড আবেদন করে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হানিফ। পরে আদালতের বিচারক নজরুল ইসলাম জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।

এ বিষয়ে গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান জানান, জুয়েল মিয়া দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতি পরিচয় দিয়ে আসছিলেন। এই পরিচয়ের আড়ালে তিনি গাইবান্ধার বিভিন্ন সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসার একপর্যায়ে সম্প্রতি গাইবান্ধা শহরের দুলা মিয়া ও শহিদুল ইসলামের কাছ থেকে রেলওয়েতে চাকরি দেয়ার নামে ৩৮ লাখ ২০ হাজার টাকা নেয়। যা পুরোটাই ছিল প্রতারণা।

তিনি আরও বলেন, এ বিষয়ে সম্প্রতি দুলা মিয়া ও শহিদুল ইসলাম সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পরে তদন্তে জুয়েলের সম্পৃক্ততা পাওয়ায় তাকে মঙ্গলবার সকালে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। বিকেলে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।