কোর্ট অঙ্গনে কাউকে নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: আইনজীবী নেতা অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু

ছবি: আইনজীবী নেতা অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু

কোটা আন্দোলনকে ঘিরে সৃষ্ট পরিস্থিতিতে ঢাকার কোর্ট অঙ্গনে কাউকে নৈরাজ্য সৃষ্টি করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামীপন্থী আইনজীবী নেতা অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু।

বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় ঢাকা আইনজীবী সমিতির সেমিনার কক্ষে ঢাকা বারের সাবেক ও বর্তমান সভাপতি ও সম্পাদকদের এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন বারের বর্তমান সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান হাওলাদার। সভা পরিচালনা করেন, ঢাকা বারের বর্তমান সাধারণ সম্পাদক আনোয়ার শাহাদাত শাওন।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু বলেন, আমরা দেশের জরুরি প্রয়োজনে বসতে বাধ্য হয়েছি। ছাত্রদের নামে ব্যানার লাগিয়ে জামাত-শিবিরের লোকজন আন্দোলনের নামে দেশে নৈরাজ্য সৃষ্টি করবে, এমনটি আমরা আমাদের আইনাঙ্গনে হতে দেব না। আমরা প্রয়োজনে এই জামায়াত শিবিরের বিরুদ্ধে আবার নতুন একটা মুক্তিযুদ্ধ শুরু করব।

তিনি বলেন, যারা নিজেদেরকে রাজাকার বলে শ্লোগান দেয় তাদের উদ্দেশ্যে আমি বলতে চাই, জামাত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়। আমরা জামায়াত- শিবিরের উদ্দেশ্যে বলতে চাই আমাদের ঢাকা আইনজীবী সমিতি দুর্বল নয়। আমরা এসব জামাত-শিবিরের সহিংসতা প্রতিরোধ করার ক্ষমতা রাখি।

ঢাকা মহানগর পিপি ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আবু বলেন, আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। শক্ত হাতে ওদের প্রতিরোধ করতে হবে।

সভাপতির বক্তব্যে আব্দুর রহমান হাওলাদার বলেন, বাংলার মাটিতে রাজাকারদের ঠাঁই হবে না। জননেত্রী শেখ হাসিনা এই ঘটনায় তার এক আত্মীয়কেও ছাড় দেননি, আমরাও শান্তি শৃংখলার স্বার্থে কোন আপোষ করবো না।

সভায় আরও উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি গাজী শাহ আলম, মোখলেসুর রহমান বাদল, মাহবুবুর রহমান।