সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম ৩ দিনের রিমান্ডে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ছাত্র ইমরান হাসান হত্যা মামলায় সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলামের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলাটির তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার সাব-ইন্সপেক্টর শাহ আলম মিয়া আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজার আদালত এই রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

রেলমন্ত্রী নূরুল ইসলামের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার ৩ দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড চলাকালীন সময়ে আদালতের অনুমতি নিয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, আমার সারাজীবনে কোনো মামলা হয়নি। এই মামলা ছাড়া বিরোধী দলে থেকেও কোনো মামলা হয়নি। মামলায় নামটা ছাড়া আর কোনো কিছুই উল্লেখ নেই। মামলার বাদী কাউকে চিনেন না। আমি হাসপাতালে ভর্তি ছিলাম। অন্তত চিকিৎসা করার সুযোগটা করে দিবেন। বিচারক শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই সাথে কারাবিধি অনুযায়ী চিকিৎসার আদেশ দেন।

বিজ্ঞাপন

গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের থেকে সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে গ্রেফতার করা হয়।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট সকালে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ বাহিনী নির্বিচারে গুলি করে। এতে ইমরান হাসান গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় গত ১ সেপ্টেম্বর নিহতের মা কোহিনুর আক্তার বাদী হয়ে শেখ হাসিনাসহ ২৯৮ জনেত নাম উল্লেখ করে মামলা করেন।