সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান কারাগারে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

পুলিশ হেফাজতে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনিকে হত্যা মামলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ৭ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। এছাড়াও অন্য একটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়।

বিজ্ঞাপন

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের আদালত তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আছাদুজ্জামান মিয়ার পক্ষের আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করলে বিচারক তা নাকচ করে দপন।

বিজ্ঞাপন

গত ১১ সেপ্টেম্বর রাতে রাজধানীর মহাখালী ফ্লাইওভার এলাকা থেকে আছাদুজ্জামান মিয়াকে আটক করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এরপর গত ১২ সেপ্টেম্বর পুলিশি হেফাজতে ‘ক্রসফায়ারের নামে হত্যার’ অভিযোগের ওই মামলায় তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।

জানা গেছে, ২০১৫ সালের ২০ জানুয়ারি খিলগাঁও এলাকায় পুলিশের হেফাজতে থাকা অবস্থায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ নুরুজ্জামান জনি নিহত হন। এ ঘটনার ৯ বছর পর গত ২ সেপ্টেম্বর জনির বাবা ইয়াকুব আলী খিলগাঁও থানায় মামলা করেন। মামলা পুলিশের ১৩ সদস্য এবং সাবেক এমপি সাবের হোসেন চৌধুরীসহ আওয়ামী লীগের ৪৯ জনকে আসামি করা হয়।