বান্দরবানে জঙ্গি অভিযোগে গ্রেফতার ৩২ জনের জামিন বাতিল

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, বান্দরবান
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বান্দরবানে রুমা ও থানচি থেকে চারটি মামলায় গ্রেফতার হওয়া ৩২ জনকে দেওয়া জামিনের আদেশ বাতিল করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন তাদের জামিনের আদেশ বাতিল করেন।

বিজ্ঞাপন

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিরা বিভিন্ন জেলার হলেও তাদের এলাকার কোনো জামিনদার নেই। এ ছাড়া কোনো আসামির বাড়িও বান্দরবান জেলায় নয় এবং জামিনদার একই ব্যক্তি। জামিনের শর্ত অনুযায়ী আসামিদের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় জামিননামা বাতিলের আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক।

এর আগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আদালত ৩২ জনের জামিন মঞ্জুর হয়। পরবর্তীতে জামিননামা পর্যালোচনায় দেখা যায়, প্রত্যেক আসামির জামিনদার একই ব্যক্তি। তিনি হলেন বান্দরবান সদরের বাসিন্দা মো. খলিলের ছেলে ইমান হোসেন।

প্রসঙ্গত, ২০২২ থেকে চলতি বছরের প্রথম দিকে বিভিন্ন সময়ে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার এসব ব্যক্তিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার সদস্য বলে গণমাধ্যমকে জানিয়েছিল। এদের মধ্যে বান্দরবানের থানচি থেকে ২১ জন, রুমা থেকে চারজন, নাইক্ষ্যংছড়ি থেকে দুইজন ও বান্দরবান সদর থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়।