গাইবান্ধায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মামলা খারিজ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান/ছবি: সংগৃহীত

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান/ছবি: সংগৃহীত

গাইবান্ধায় আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা মানহানির মামলা খারিজ করেছেন আদালত। অভিযুক্তের বিরুদ্ধে কোনো সাক্ষ্য প্রমাণ পাওয়া না যাওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন।

বিজ্ঞাপন

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে গাইবান্ধার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক জান্নাতুল ফেরদৌস এ রায় প্রদান করেন।

এরআগে ২০১৭ সালের ১১ ডিসেম্বর গাইবান্ধার আদালতে এই সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরকার মো. শাহীদ হাসান লোটন।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১ ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে অংশ নেন এবং বক্তব্য রাখেন মাহমুদুর রহমান। ওই সময়ে তার বক্তব্য শেখ মুজিবুর রহমান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এবং ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকীকে নিয়ে আপত্তিকর বলে অভিযোগ ওঠে। পরে ওই বক্তব্য মানহানিকর বলে ওই বছরের ১১ ডিসেম্বর গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরকার মো. শাহীদ হাসান লোটন গাইবান্ধা আমলী আদালতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়ের করেন।

পরে মামলাটির তদন্ত শুরু হয় এবং সাক্ষ্য ও প্রমাণ সংগ্রহ করা হয়, তবে আদালতে দাখিল করা সাক্ষ্য-প্রমাণ অপর্যাপ্ত বলে বিবেচিত হওয়ায় মাহমুদুর রহমানকে আজ খালাস দেওয়া হয়।

মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ বাবু মোবাইল ফোনে জানান, মামলায় অভিযুক্তের বিরুদ্ধে কোনো সাক্ষ্যপ্রমাণ পাওয়া না যাওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন।