নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়তে কাজ করছে সরকার: খাদ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুদার

  • Font increase
  • Font Decrease

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুদার বলেছেন, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নত রাষ্ট্রর পরিচয় বহন করে। তাই সুষম, নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে সরকার। এছাড়াও নতুন-নতুন পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে। পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলে আগামীতে বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হিসেবে জায়গা করে নেবে। 

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর পোরশা উপজেলার উন্নয়নমূলক বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুদার।

মন্ত্রী আরো বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকারী সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে সমাজে পিছিয়ে থাকা জনগোষ্ঠির জীবনমান। আগামী দিনে দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসন করার কাজ চলছে। নতুন করে আরো বড় পরিসরে কাজ শুরু করা হবে। মেধাবী জাতি গঠনে মাদকমুক্ত সমাজ গড়ে তোলার আহ্বান জানান সাধন চন্দ্র মজুমদার।

পোরশা উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নাজমূল হামিদ রেজা, উপজেলা চেয়ারম্যান শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান।

নিজ নির্বাচনী এলাকা নওগাঁর পোরশায় গিয়ে মন্ত্রী স্থানীয় আইন-শৃঙ্খলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় যোগ দেন। এছাড়া নতুন তালিকাভূক্ত প্রতিবন্ধি ভাতা প্রদানের কার্ড বিতরণ, প্রতিবন্ধি শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরণ, চিকিৎসা সহায়তার চেক বিতরণ ও  মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগ দেন। 

বিকালে তিনি পোরশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিদের সাথে মত বিনিময় করেন। এতে দেশের চলামান উন্নয়ন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির বিষয়ে দিক নির্দেশনা দেন মন্ত্রী।