যতদিন বেঁচে আছি যেন সম্মানের সঙ্গেই বাঁচতে পারি: প্রধানমন্ত্রী



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • Font increase
  • Font Decrease

নিজের ৭৪তম জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতদিন বেঁচে আছি সম্মানের সঙ্গে যেন বাঁচতে পারি। আমার কাছ থেকে বাংলাদেশের মানুষের যেন উপকারই হয়, মানুষ যেন ভালো থাকে, সেই কাজটুক যেন করতে পারি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি, এই দেশটাকে যেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়তে পারি। বাংলাদেশের মানুষ যেন বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে, ওই টুকই আমার প্রচেষ্টা, আর কিছু না। নইলে বাবা-মা ভাই সব হারিয়ে রিক্ত নিঃস্ব হয়ে এই দেশে এসে কাজ করা, এটা খুবই কঠিন কাজ। তারপরেও শুধু একটা কথা চিন্তা করেছি যে দেশটাকে আমার বাবা এতো ভালোবেসেছেন, সে দেশের মানুষকে তাদের জন্য কিছু করে যেতে হবে। তার (বাবার) স্বপ্নটা যেন অপূর্ণ না থাকে, সেটা যেন পূর্ণ করতে পারি, সকলের সহযোগিতায় আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারছি। হয়তো করোনাভাইরাস না আসলে আরও অনেক কাজ করতে পারতাম।

প্রধানমন্ত্রী বলেন, যত বাধা বিঘ্ন আসুক সেটা অতিক্রম করার মতো ক্ষমতা বাংলাদেশের মানুষের আছে। এজন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানাই। সকলের কাছে দোয়া চাই যেন যতদিন বেঁচে আছি, যেন সম্মানের সঙ্গে বাঁচতে পারি। আমার কাছ থেকে বাংলাদেশের মানুষের যেন উপকারই হয়, মানুষ যেন ভালো থাকে সেই কাজটুক যেন করতে পারি।

 

   

হজ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আসকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করবেন। বুধবার (৮ মে) সকাল ১১টার পর আনুষ্ঠানিকভাবে হিজরি ১৪৪৫ সালের হজ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী, অনুষ্ঠানে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর- বাসসের।

এছাড়াও এ বছর আগামী বৃহস্পতিবার থেকে বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে হজ ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম হজ ফ্লাইট বিজি-৩৩০১ বিমানটি ৪১৯ জন যাত্রী নিয়ে সকাল ৭টা ২০ মিনিটে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে যাত্রা করবে। এছাড়া এদিন দুপুর ১টায় সৌদি আরবের ফ্লাইনাস এয়ারলাইন্সের একটি বিমান বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে জেদ্দার উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

ঢাকা হজ অফিসের আইটি ইনচার্জ কাজী মো. মুরাদ ই আলম জানান, এ বছর মোট ৮৫ হাজার ২শ ৫৭ বাংলাদেশি হজ পালন করতে পারবেন। তাদের মধ্যে ৪ হাজার ৫শ ৬২ জন সরকারি ব্যবস্থাপনায় এবং বাকি ৮০ হাজার ৬শ ৯৫ জন ব্যক্তিগত ব্যবস্থাপনায় হজ পালন করবেন।

তিনি আরো জানান, সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে ইতোমধ্যে ৪ হাজার ৩শ ১৪ হজযাত্রী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেছেন এবং ব্যক্তিগত ব্যবস্থাপনায় হজ পালন করতে ৭৮ হাজার ৮শ ৯৫ হজযাত্রী নিবন্ধিত হয়েছেন।

আগামী ৯ মে থেকে ১০ জুন পর্যন্ত জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১শ ১৭টি হজ-পূর্ব ফ্লাইটে করে ৪৫ হাজার ৫শ ২৫ জন এবং মে মাস থেকে ১২ জুনের মধ্যে সৌদি আরবে ফ্লাইনাস এয়ারলাইনস ৪৩টি হজ-পূর্ব ফ্লাইটে করে বাকি হজযাত্রীদের হজ পালন করতে সৌদি আরবে নিয়ে যাবে।

বাংলাদেশ বিমান ২০ জুন সৌদি আরব থেকে বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে ফিরতি ফ্লাইট শুরু করবে এবং সৌদি আরবের বিমান সংস্থা ফ্লাইনাস ২১ জুন থেকে হজ ফিরতি ফ্লাইট চালু করবে।

;

কুমিল্লায় বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুমিল্লার তিন উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বুধবার (৭ মে) সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হলেও শুরুতে ভোটার উপস্থিতি ছিল একেবারেই কম। তবে বেলা বাড়ার সঙ্গে ভোটার উপস্থিতিও চোখে পড়ছে।

সকাল থেকে মেঘনা উপজেলার বেশকিছু কেন্দ্র ঘুরে দেখা যায়, এতে পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা যায়।

সকাল ১০ টা বেজে ২০ মিনিটে উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটকেন্দ্রের আশপাশের রাস্তার মোড়ে মোড়ে যুবকরা জটলা বেঁধে আছে। তবে এখন পর্যন্ত তেমন কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

নির্বাচন কমিশন সূত্র জানায়, মেঘনা উপজেলায় ১৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ৮ টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্র এবং ২৬৫ টি ভোট কক্ষ। মোট ভোটার ১ লক্ষ ৬ হাজার ৪৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৫ হাজার ৫১৬ জন এবং মহিলা ভোটার ৫০ হাজার ৯২৯ জন।

;

গাইবান্ধায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,গাইবান্ধা
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

গাইবান্ধায় যাত্রীবাহী বাসের সঙ্গে গম বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে হয়েছে। এ ঘটনায় দুই যানবহনেরই চালকের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে গুরতর আহত হয়েছেন ট্রাকের চালক। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য গাইবান্ধা জেনারেল হাসাপতালে পাঠিয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা। তবে, তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় এবং কোনো যাত্রী হতাহতের খবর জানা যায়নি।

বুধবার (৮ মে) সকাল ১০টার দিকে জেলার সদর উপজেলা তুলসিঘাট এলাকার হিলিপ্যাড সংলগ্ন গাইবান্ধা-পলাশবাড়ি আঞ্চলিক মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার বিষয়টি মোবাইল ফোনে নিশ্চিত করেছেন গাইবান্ধা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. নুরুল ইসলাম।

তিনি জানান, বুধবার সকাল ৯টা ৪৮ মিনিটের দিকে ঢাকাগামী শিউলি এন্ট্রারপ্রাইজ নামের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে গাইবান্ধাগামী গম বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস চালক এবং ট্রাক চালক দুইজনেই আহত হন। তবে,তাদের মধ্যে গুরতর আহত হয়েছেন ট্রাকের চালক। আহতদের উদ্ধার করে জুরুরী ভিত্তিতে চিকিৎসার জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

 

;

সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট

সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট

  • Font increase
  • Font Decrease

এয়ার এ্যাস্ট্রা’র সম্মানিত ট্রেড পার্টনারদের সৌজন্যে ০৬ মে সোমবার, সৈয়দপুর এর ইকু রিসোর্ট এ এক মতবিনিময় সভা’র আয়োজন করা হয়।

‘এয়ার এ্যাস্ট্রা বিজনেস পার্টনার মিট’ শীর্ষক এই অনুষ্ঠানে সৈয়দপুর, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, নীলফামারিসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলার ট্রাভেল এজেন্সির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সৈয়দপুর এয়ারপোর্ট এর পরিচালক সুপ্লব কুমার ঘোষ, এয়ার এ্যাস্ট্রার চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ, চিফ কমার্শিয়াল অফিসার সোহেল মজিদসহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এয়ার এ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ বলেন, “সৈয়দপুর অভ্যন্তরীণ রুটগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ গন্তব্য। বর্তমানে এই রুটে প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা করছে এয়ার এ্যাস্ট্রা, যাত্রী চাহিদা বৃদ্ধি পেলে খুব শিঘ্রই আরও ফ্লাইট এই রুটে যুক্ত করা হবে।


সৈয়দপুরের পাশাপাশি ঢাকা থেকে চট্টগ্রাম রুটে চারটি, কক্সবাজার রুটে চারটি ও সিলেট রুটে প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করছে এয়ার এ্যাস্ট্রা। এয়ার এ্যাস্ট্রা সম্মানিত যাত্রীদের সুবিধার্থে ইন-ফ্লাইট ম্যাগাজিন ও শিশুদের জন্য ফানবুক প্রদান করে থাকে।

যাত্রীরা ফ্লাইট টিকিট এয়ার এ্যাস্ট্রা’র ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, সেলস অফিস, অনলাইন ও অফলাইন্ ট্রাভেল এজেন্সি থেকে ক্রয় করতে পারবেন। এয়ার এ্যাস্ট্রা’র বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম। খুব শিঘ্রই আন্তর্জাতিক রুটেও ডানা মেলবে এয়ার এ্যাস্ট্রা।

;