বিশ্বের কোন জায়গায় ধর্ষণ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি দেশে ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধ বেড়ে গেছে সাংবাদিকদের এমন প্রশ্নে পাল্টা প্রশ্ন রেখে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সারা বিশ্বের দিকে তাকিয়ে দেখেন? কোন জায়গায় ধর্ষণ নেই? এমন কোনও দেশ নেই ধর্ষণ হয় না! আমাদের দেশে ধর্ষণকারীকে কিন্তু আমরা গ্রেফতার করছি একের পর এক। যেই করছে, কাউকে ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা উত্তর আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের এমসি কলেজে যে বর্বরোচিত ঘটনা ঘটেছে, আমরা তা ঘৃণা করি। তাদেরকে সারা দেশের মানুষ ঘৃণা করে। আমরা নিশ্চয়ই বিশ্বাস করি, যে ছয়জনকে ধরা হয়েছে তদন্তের মাধ্যমে যদি তারা দোষী প্রমাণিত হয় বিচার বিভাগ তাদের ধর্ষণের জন্য অবশ্যই সর্বোচ্চ শাস্তি দেবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল

আইনশৃঙ্খলা বাহিনীতে মাদকের ডোপ টেস্ট করা হবে কি না এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরও জানান, পুলিশ বাহিনী এবং নিরাপত্তা বাহিনী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে; নিরাপত্তা বাহিনীর যেটা টেস্ট করা হয় চাকরির আগে এবং সারা বাংলাদেশ কম্পালসারি করার জন্যই নির্দেশনা হয়েছে, কিছুদিনের মধ্যে সেটা বাস্তবায়ন হয়ে যাবে।

আমাদের নিরাপত্তা বাহিনীতে আমরা কিন্তু এইটা মেনেই চলছি। রিক্রুটমেন্ট টেস্টের মাধ্যমেই করা হচ্ছে। ডোপ টেস্ট কম্পালসারি করে দেওয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের মানুষ হৃদয় দিয়ে ভালোবাসেন। সারা দেশের মানুষ বিশ্বাস করেন যে প্রধানমন্ত্রী যা বলেন তাই পালন করেন। তিনি যা স্বপ্ন দেখেন তাই বাস্তবায়ন করেন। দেশের উন্নয়নের জন্য তিনি যা করেছেন আমরা সেই জন্যই আজকে মাথা তুলে দাঁড়াতে পেরেছি। তার আগে বাংলাদেশে কি ছিল? খাদ্য ঘাটতির দেশ, বিদ্যুৎ ঘাটতির দেশ, স্বাস্থ্যখাতে হ য ব র ল দশা ছিল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের জনগণ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবে বাংলাদেশ ততদিন সমৃদ্ধির পথে দৃঢ়ভাবে এগিয়ে যাবে।

করোনা সংক্রমণ পরিস্থিতি ও আওয়ামী লীগ সভাপতির নির্দেশনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় কেবল প্রধান অতিথি বক্তব্য রাখেন। দোয়া মাহফিল পরিচালনা করেন সুফি সুলতান আহমেদ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।