কেরানীগঞ্জ থেকে জঙ্গি সংগঠনের তিন সদস্য গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
গ্রেফতার হওয়া জঙ্গি সংগঠনের তিন সদস্য

গ্রেফতার হওয়া জঙ্গি সংগঠনের তিন সদস্য

  • Font increase
  • Font Decrease

ঢাকা জেলার কেরানীগঞ্জ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এ সময় তারা ওই এলাকায় সাংগঠনিক দাওয়াতের কাজে নিয়োজিত ছিলো।

গ্রেফতারকৃতরা হলেন- সানোয়ার আলম ওরফে সানোয়ার, শাহ আলম আব্দুল্লাহ ওরফে একরামা, এনামুল হক ওরফে নোবেল। তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট ও তিনটি মোবাইল উদ্ধার করা হয়।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-২ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার ভোর রাতে চলা এই অভিযানে নেতৃত্ব দিয়েছেন র‌্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর এইচ এম আরেফিন পারভেজ।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার আটি বাজার এলাকায় অভিযান চালিয়ে আনসার-আল ইসলামের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

এর আগে চলতি মাসের ১০ ও ১৬ তারিখে আনসার আল ইসলামের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছিল র‌্যাব। তারা হলেন- অমিত হোসাইন ওরফে অ্যাকশন ওয়ার, আল আমিন ওরফে তারিক, শিহাব উদ্দিন ও মানিকুজ্জামান ওরফে সাইকেল ম্যান, আবু সায়েম ওরফে সিফাত। তাদের দেওয়া তথ্য মতে কেরানীগঞ্জ আটিবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জঙ্গিরা র‌্যাবকে জানিয়েছে, তারা দুই মাস আগে বাড়ি থেকে বরে হয়। তারা প্রত্যেকে মাসিক ভিত্তিতে সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করতো। এমনকি তারা দেশের বিভিন্ন এলাকায় লিফলেট বিতণের কাজে কাজে নিয়োজিত ছিল।