পানি শোধনাগারের পাশে ডাইংয়ের বর্জ্য, ক্ষুব্ধ আইভী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জ শহরের বাসিন্দাদের জন্য সরবরাহকৃত বিশুদ্ধ পানি শোধনাগারের পাশেই ডাইংয়ের অপরিশোধিত পানি শীতলক্ষ্যায় মিশ্রিত হতে দেখে ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এলাকায় পানি শোধনাগার কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

এ সময় সরজমিনে দেখা যায়, শীতলক্ষ্যা নদীর যে স্থান থেকে শোধনাগারের জন্য পানি উত্তোলন করা হয়, তার পাশ দিয়েই কারখানার ডাইংয়ের অপরিশোধিত পানি ও বর্জ্য সরাসরি শীতলক্ষ্যায় এসে মিশ্রিত হচ্ছে।

তিনি বলেন, বর্ষা মৌসুমে নদী ভরা থাকার কারণে পানি নিতে তেমন সমস্যা হয় না। কিন্তু শীতকালে নদীর পানির লেভেল নিচে নেমে যায়। এর সাথে ডাইংয়ের বর্জ্য মিশ্রিত পানি নদীতে এসে পড়ায় নদী থেকে শোধনাগারের জন্য তোলা পানিতে ময়লা ও দুর্গন্ধ থেকেই যাচ্ছে। আমাদের কাজ নগরবাসীর জন্য বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করা। কিন্তু তার আগে ডাইংয়ের অপরিশোধিত পানি ও বর্জ্য সরাসরি যেনো নদীতে এসে না পরে সেই বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

পরে তিনি সিদ্ধিরগঞ্জের জাউলাপাড়া ব্রিজের নিচ থেকে ডাইংয়ের পানি যেন সরাসরি নদীতে মিশ্রিত হতে না পারে সেজন্য দেয়াল দিয়ে বাঁধ নির্মাণের নির্দেশ দেন।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পানি সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন, উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হাসান, মোস্তাফিজুর রহমান প্রমুখ।