মোংলা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে বারভিডার মতবিনিময়



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান ও বারভিডা নেতৃবৃন্দের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৮ অক্টোবর) বন্দরের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বারভিডা নেতৃবৃন্দ বন্দর চেয়ারম্যানকে বন্দরে প্রদত্ত সব ধরনের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া গাড়ি আমদানি কার্যক্রম সহজ ও গতিশীল করার মাধ্যমে মোংলা বন্দরের কার্যক্রম আরো উন্নত ও সমৃদ্ধ করার বিষয়ে তারা মত দেন।

নেতৃবৃন্দ বন্দরে বারভিডার জন্য একটি অফিস প্রদান ও এর সদস্যবৃন্দের জন্য বন্দরে প্রবেশ পাশ ইস্যুসহ আরও কয়েকটি বিষয়ে বন্দর চেয়ারম্যানের সহায়তা চান।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান বারভিডার অনুরোধগুলো ইতিবাচকভাবে গ্রহণ করেন এবং যতদ্রুত সম্ভব এগুলি বাস্তবায়নের আশ্বাস দেন।

বারভিডার প্রতিনিধিদলের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট আবদুল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট মোহা. সাইফুল ইসলাম, জয়েন্ট ট্রেজারার মো. সাইফুল আলম, কালচারাল সেক্রেটারি বেনজির আহমেদ, কার্যনির্বাহী পরিষদের সদস্য আবু হোসেন ভুইয়া (রানু), সৈয়দ জগলুল হোসেন, মো. জিয়াউল ইসলাম, আহসানুর রহমান আরজু, মো. মাহবুবার রহমান ও মোহাম্মদ মোখলেছুর রহমান।

সভায় মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য ইয়াসমিন আফসানা, ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী, মোস্তফা কামাল প্রমুখ অংশ নেন।

উল্লেখ্য, মোংলা বন্দর প্রতিষ্ঠার প্রায় ৬০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশনায় রিকন্ডিশন্ড মোটরযান আমদানিকারকবৃন্দ ২০০৯ সাল থেকে বন্দরটি ব্যবহারের মাধ্যমে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সক্ষম হয়েছেন। এ বন্দরটি বর্তমানে সরকারের রাজস্ব আয়ের অন্যতম উৎসে পরিণত হয়েছে।