রংপুরে ভোটগ্রহণ শেষে চলছে গণনা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ভোট গণনা চলছে।

ভোট গণনা চলছে।

  • Font increase
  • Font Decrease

রংপুর সদরের হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন কেন্দ্রগুলোতে চলছে গণনা।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টায় তিন ইউনিয়নের ৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। তিন ইউনিয়নে মোট ভোটার ছিল ৮১ হাজার ৫৬১ জন। রংপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম এ তথ্য জানান।

এদিকে সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশ ও কঠোর নিরাপত্তার মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজে ভোটাররা দল বেঁধে ভোটকেন্দ্রে আসেন। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায় ভোটারদের। নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম জানান, প্রতিটি ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠু পরিবেশেই ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এছাড়া ভোটে অনিয়ম ও কারচুপির অভিযোগ করেনি কোনো প্রার্থী। স্ব-স্ব কেন্দ্রেই ফলাফল ঘোষণা করা হবে। এরপর রিটার্নিং কর্মকর্তার কন্ট্রোল রুম থেকে প্রার্থীদের প্রাপ্ত ভোটের ফলাফল প্রকাশ করা হবে।

এদিকে, চন্দনপাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী আমিনুর রহমানের বিরুদ্ধে নগদ টাকায় ভোট কেনা ও কর্মীদেরকে হুমকি-ধামকির অভিযোগ তুলেছেন লাঙ্গলের প্রার্থী রুহুল আমিন লিটন।

তবে জাতীয় পার্টির প্রার্থীর এসব অভিযোগ মিথ্যা ও গুজব দাবি করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিনুর রহমান জানান, উৎসবমুখর পরিবেশে নির্বাচনকে বাধাগ্রস্ত করতেই এ ধরনের গুজব ছড়ানো হচ্ছে। টাকা দিয়ে ভোট কেনা বা কোনো প্রার্থীর কর্মীকে হুমকি দেয়া হয়নি।

তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন, সাধারণ সদস্য প্রার্থী ১২৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, রংপুর সদরের তিন ইউনিয়ন ছাড়াও তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ও গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন এবং পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন গণনা চলছে।