কুমিল্লায় বিপুল পরিমাণ নকল সিগারেটসহ গ্রেফতার ২



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
নকল সিগারেটসহ গ্রেফতার দুই প্রতারক। ছবি: বার্তা২৪.কম

নকল সিগারেটসহ গ্রেফতার দুই প্রতারক। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুমিল্লায় বিপুল পরিমাণ নকল সিগারেটসহ ২ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। এছাড়া উদ্ধার করা হয়েছে ৯ হাজার ৫০০ প্যাক অবৈধ নকল সিগারেট।

গ্রেফতারকৃতরা হলো- জেলার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট গ্রামের মৃত রাজ্জাক উদ্দিনের ছেলে ইউসুফ আলী ও একই উপজেলার পোটকরা গ্রামের মফিজুর রহমানের ছেলে শাহাদাত হোসেন।

রোববার (২২ নভেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, কুমিল্লা নগরীর অশোকতলা এলাকায় এদিন সকালে বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। এসময় সরকারি জাল স্ট্যাম্প সিগারেটের প্যাকেটে ব্যবহারের মাধ্যমে মাইক্রোবাসে করে নকল সিগারেট বাজারজাত করার সময় ওই দুই প্রতারককে গ্রেফতার করেন তারা। পরে তাদের কাছ থেকে ৯ হাজার ৫০০ প্যাকেট অবৈধ সিগারেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই প্রতারকরা দীর্ঘদিন যাবৎ শুল্ক-কর ফাঁকি দিয়ে এসব অবৈধ সিগারেট কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছিল বলে স্বীকার করেছে। অবৈধ সিগারেট বাজারজাত করার কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করা হয়েছে বলে জানান তিনি।