প্রধানমন্ত্রী গ্রামের মানুষের কথা সব সময় ভাবেন: সমাজকল্যাণমন্ত্রী



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

  • Font increase
  • Font Decrease

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষের কথা সব সময় ভাবেন। গ্রামের মানুষেরা সব সময় অবহেলিত। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে গ্রামে গড়ে তোলা হচ্ছে অত্যাধুনিক মা ও শিশু হাসপাতাল। এতে করে মা ও শিশুরা অত্যাধুনিক স্বাস্থ্য সেবা পাবে। তাদের দেশের বাহিরে গিয়ে চিকিৎসা নিতে হবে না।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাশিরামে নির্মিত মা ও শিশু হাসপাতাল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় বিশেষায়িত হাসপাতালটির কাজের অগ্রগতি ও গুণগত মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন সমাজকল্যাণ মন্ত্রী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কথাও ভাবেন। পাশাপাশি মা ও শিশুদের কথা চিন্তা করেন।

এ সময় সমাজকল্যাণ মন্ত্রীর সাথে ছিলেন- লালমনিরহাট সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আব্দুল মতিন, জেলা গণপূর্ত অধিদফতরের উপ বিভাগীয় প্রকৌশলী হাসান মাহমুদ, কেএনএস উন্নয়ন সংস্থার চেয়ারম্যান সামছুজ্জামান আহমেদ ভুট্টু, কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাত, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গাসহ অন্যরা।

উল্লেখ্য, প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক সুবিধা সম্বলিত এ হাসপাতালটি সমাজকল্যাণ মন্ত্রণালয় ও স্থানীয় বেসরকারি সংস্থা কেএনএস উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে নির্মিত হচ্ছে এবং গণপূর্ত বিভাগ নির্মাণ কাজের তদারকি করছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের আর্থসামাজিক বিভাগের স্বাস্থ্য উইং এ বছরের শুরুর দিকে এই হাসপাতালটির নির্মাণের অনুমোদন দেয়। সেখানে বলা হয় হাসপাতালটি নির্মাণ ব্যয়ের ৮০ শতাংশ সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং স্থানীয় এনজিও কেএনএস উন্নয়ন সংস্থার অর্থয়ানে করবে। আগামী বছরের ডিসেম্বরে এটি উদ্বোধন করার কথা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।