আলী যাকেরের মৃত্যুতে রওশন ও জিএম কাদেরের শোক



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একুশে পদকজয়ী মঞ্চ ও টিভি অভিনেতা বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি ও উপনেতা জিএম কাদের এমপি গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, দেশের গুণী ও বর্ষীয়ান অভিনেতা আলী যাকের মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ছিলেন। মুক্তিযুদ্ধের পরে আরণ্যক নাট্যদলে যোগদানের মাধ্যমে অভিনয়ের সঙ্গে যুক্ত হন তিনি। মঞ্চের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয়কারী জনপ্রিয় এ অভিনেতা সম-সাময়িক বিভিন্ন বিষয়ে লেখালেখি করতেন।

বিরোধীদলীয় নেতা আরও বলেন, দেশের শিল্প ও সংস্কৃতির উৎকর্ষ সাধনে আমৃত্যু একনিষ্ঠ অবদান রেখেছেন। একুশে পদকপ্রাপ্ত এই কৃতি ব্যক্তিত্বের মৃত্যুতে দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল, যা সহজে পূরণ হবার নয়।

অপর এক শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেন, আলী যাকের ছিলেন দেশের সাংস্কৃতিক কর্মীদের মধ্যমণি। সাংস্কৃতিক কর্মীদের ঐক্যের প্রতীক ছিলেন। মঞ্চ, টেলিভিশন ও বেতার মাধ্যমে নাটকে অনন্য দক্ষতা দেখিয়েছেন। পাশাপাশি চলচ্চিত্রে অভিনয়েও দারুণ নৈপুণ্য প্রদর্শন করেছেন আলী যাকের। নিপুন অভিনয়ে দর্শকদের মুগ্ধ করতে আলী যাকের ছিলেন অনন্য। তার মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। একুশে পদক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদকসহ অনেক পুরস্কার ও সম্মাননা পাওয়া আলী যাকের অনুপ্রেরণা হয়ে থাকবেন সাংস্কৃতিক চর্চায়।

অভিনেতা আলী যাকের-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

আলী যাকের আজ (শুক্রবার) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।