হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
এলাকাবাসীর মানববন্ধন। ছবি: বার্তা২৪.কম

এলাকাবাসীর মানববন্ধন। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপে সুদের টাকার দাবিতে মো. সোহেল হত্যা মামলার আসামিদের প্রকাশ্যে বিচরণ. জামিনে মুক্ত হয়ে পরিবার ও সাক্ষীদের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপি এ মানববন্ধন করে সোহেলের পরিবারের সদস্য ও এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। নিহত সোহেল উপজেলার কালাদরাপ ইউনিয়নের পশ্চিম শুল্ল্যাকিয়া গ্রামের মো. আবুল কালামের ছেলে এবং নুরু পাটোয়ারী হাটের মুদি ব্যবসায়ী ছিলেন।

সন্ত্রাসীদের হামলায় নিহত সোহেলের বাবা আবুল কালাম জানান, ‘আমার সন্তানকে সন্ত্রাসী সুদের কারবারি নূর মোহাম্মদ ও তার সহযোগী রুবেল, সোহেল, মাকসুদ, ফারুকসহ অজ্ঞাত আরও সন্ত্রাসীরা ৩ আগস্ট সকালে বাড়ির সামনে থেকে প্রকাশ্য দিবালোকে তুলে নিয়ে নির্যাতন করে হত্যা করে। এ ঘটনায় সুধারাম থানায় ওই দিন রাতেই মামলা করা হয়। ঘটনার পরপরই পুলিশ মামলার আসামী মো. ফারুক হোসেনকে গ্রেফতার করে। মামলার এজাহারে ত্রুটি থাকায় পরে আদালতে মামলা করা হয়। পরে আদালতের নির্দেশে হত্যার ৩ মাস ৭ দিন পর লাশ উত্তোলন করে পুলিশ।’

তিনি আরো বলেন, ‘ইতোমধ্যে সুদের কারবারি ও মামলার ৩ নং আসামি নুর মোহাম্মদ উচ্চ আদালত থেকে আগাম জামিনে এসে নুরু পাটোয়ারীর হাটে আমার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে মামলা তুলে নিতে চাপ দেয়, মামলা তুলে না নিলে প্রকাশ্যে হত্যার হুমকি দিচ্ছে। ফলে পরিবারের লোকজন ও সাক্ষীরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।’ এ ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

মামলার তদন্ত কর্মকর্তা সুধারাম থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মুহাম্মদ ইমদাদুল হক জানান, এ ঘটনায় জামিনে আছে একজন, কারাগারে আছেন একজন, বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। তদন্ত চলছে আর ভিসারা রিপোর্ট আসলে পরবর্তী কার্যক্রম চলবে।