এমসি কলেজে গণধর্ষণ: ডিএনএ টেস্টে ৪ জনের জড়িত থাকার প্রমাণ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সাইফুর রহমান, তারেকুল ইসলাম ওরফে তারেক, শাহ মাহবুবুর রহমান ওরফে রনি ও অর্জুন লস্কর

সাইফুর রহমান, তারেকুল ইসলাম ওরফে তারেক, শাহ মাহবুবুর রহমান ওরফে রনি ও অর্জুন লস্কর

  • Font increase
  • Font Decrease

সিলেটের মুরারিচাঁদ কলেজ (এমসি) ছাত্রাবাসে গৃহবধূকে তুলে নিয়ে ধর্ষণের সঙ্গে চারজনের জড়িত থাকার প্রমাণ মিলেছে ডিএনএ টেস্টে। বাকিরা ধর্ষণে সহায়তা করেছেন বলে পুলিশ জানিয়েছে।

জড়িত চারজন হলেন-সাইফুর রহমান, তারেকুল ইসলাম ওরফে তারেক, শাহ মাহবুবুর রহমান ওরফে রনি ও অর্জুন লস্কর।

সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার বিএম আশরাফ উল্যাহ আসামিদের ডিএনএ টেস্টের প্রতিবেদন পুলিশের কাছে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতে আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া ছিল মামলার তদন্তের মূল অগ্রগতি। অভিযোগপত্র দাখিলে ডিএনএ টেস্টের অপেক্ষা ছিল। সম্প্রতি ডিএনএ টেস্টের প্রতিবেদন হাতে এসেছে। এখন যে কাজটি চলছে, সেটি হচ্ছে আদালতে অভিযোগপত্র দাখিলের প্রস্তুতি।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে এমসি কলেজ ছাত্রাবাসে দলবদ্ধ ধর্ষণের শিকার হন এক গৃহবধূ। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে মোট নয়জনের বিরুদ্ধে ওই গৃহবধূর স্বামী শাহপরান থানায় মামলা করেন।

   

সিলেটে পানিতে ডুবে স্কুল শিক্ষার্থীর মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটের জালালাবাদ থানা এলাকায় চিড়াখাই বিলে নৌকায় খেলতে গিয়ে পানিতে ডুবে শামীমা বেগম (১০) নামে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ মে) বিকেল ৫টার দিকে জালালাবাদ থানার বাদাঘাট এলাকার চিড়াখাই বিলে এ ঘটনা ঘটে।

নিহত শামীমা বাদাঘাট নীলগাঁও গ্রামের আলী আহমদের মেয়ে। সে স্থানীয় নলখল প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহত শামীমার বাবা আলী আহমদের মেয়ে।

তিনি জানান, শুক্রবার বিকেলে বিলে কয়েকজন শিশু নৌকায় খেলতে যায়। সেখানে খেলার একপর্যায়ে হঠাৎ পানিতে পড়ে যায় সে। পরবর্তীতে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

;

গাইবান্ধায় হেলিকপ্টারে চড়ে বউ আনলেন পোশাক শ্রমিক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

গাইবান্ধায় হেলিকপ্টারে চড়ে বউ আনলেন হজরত আলী (২২) নামে এক পোশাক শ্রমিক। বাবা-মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে করে বিয়ে করেন তিনি।

শুক্রবার (৩ মে) বিকেলে সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের জামালপুর গ্রামের নিজ বাড়িতে হেলিকপ্টারে করে বউ নিয়ে আসেন হজরত আলী। হেলিকপ্টারে করে বিয়ের খবরে আগে থেকেই ওই এলাকায় ভিড় ছিল উৎসুক জনতার। তবে বউ আনতে হেলিকপ্টারের শব্দে বাড়তে থাকে স্থানীয়দের ভিড়।

বর হজরত আলী সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও বুজরুক জামালপুর গ্রামের রফিকুল আকন্দের ছেলে। তিনি ঢাকায় একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করেন।

বরের পরিবার সূত্রে জানা গেছে, সাদুল্লাপুর উপজেলার বুজরুক জামালপুর গ্রামের রফিকুল আকন্দ ও সালমা বেগম দম্পতির একমাত্র ছেলে হজরত আলী। ছেলে যখন ছোট তখন থেকেই রফিকুল ও সালমা বেগম নানান ছলে ছেলে হেলিকপ্টারে করে বিয়ে করবে বলে গল্প করতেন। পরবর্তীতে ছেলে বড় হওয়ার সঙ্গে সঙ্গে সত্যিই যেন হজরত আলী হেলিকপ্টারে করে বিয়ে করেন, ছেলের কাছে এমন প্রত্যাশা করেন বাবা-মা এবং তারাও চেষ্টা করতে থাকেন।

বাবা-মায়ের ইচ্ছা পূরণ করতে হেলিকপ্টারে চড়ে বউ আনলেন গাইবান্ধার এক পোশাক শ্রমিক হজরত আলী, ছবি- বার্তা২৪.কম

অবশেষে বর হজরত আলী বাবা-মায়ের স্বপ্ন পূরণে শুক্রবার (৩ মে) দুপুরে একই উপজেলার ৫ কিলোমিটার দূরত্বের ফরিদপুর ইউনিয়নের ইসবপুর (পূর্বপাড়া) গ্রামের রেফা মনিকে (১৮) বিয়ে করে হেলিকপ্টারযোগে বাড়িতে নিয়ে আসেন। কনে রেফা মনি ওই গ্রামের এনামুল হক ও শেফালি দম্পতির মেয়ে।

নিজেদের স্বপ্ন পূরণের ছেলের এই বিয়েতে আবেগ আপ্লুত এবং উচ্ছ্বসিত বাবা রফিকুল ও মা সালমা বেগম।

জানতে চাইলে ছেলের বাবা রফিকুল আকন্দ বলেন, হজরত আলী আমাদের একমাত্র ছেলে সন্তান। ছেলের ছোট বেলা থেকেই আমাদের স্বপ্ন ছিল হেলিকপ্টারযোগে ছেলেকে বিয়ে করাবো। আমাদের ইচ্ছা পূরণে আমরা আজ ধন্য। এসময় ছেলে এবং ছেলের বউয়ের জন্য সবার কাছে দোয়া চান তিনি।

অন্যদিকে, মেয়ের বিয়েতে জামাই-মেয়েকে হেলিকপ্টারে করে নিতে আসায় খুশি মেয়ের বাবা এনমামুল হক ও মা শেফালি বেগমসহ তার স্বজনেরা।

মেয়ের বাবা এনামুল হক বলেন, আমার মেয়ের যৌতুক ছাড়া বিয়েতে জামাই হেলিকপ্টারে করে এসেছে। এতে আমরা অত্যন্ত আনন্দিত! এটি অবশ্যই বড় স্মৃতি হয়ে থাকবে! তিনিও জামাই-মেয়ের জন্য সবার কাছে দোয়া চান।

 

 

;

২৪ ঘণ্টায় ডেঙ্গু কেড়ে নিল ৩ প্রাণ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত ২৪ ঘণ্টায় মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ জনে। এসময় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে দুই হাজার ২৪৮ জনে। 

শুক্রবার (৩ মে) স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে রাজধানী ঢাকার বাসিন্দা ৭ জন আর বাকি দুজন বরিশাল জেলার। মারা যাওয়া তিনজনের সবাই ঢাকা সিটি করপোরেশন এলাকার। 

আক্রান্তদের মধ্যে ৫ জন পুরুষ ও বাকি ৪ জন নারী।  

;

২৪ ঘণ্টায় আরও ১০ জনের করোনা শনাক্ত



Sajid Sumon
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৯৪ জনের।

শুক্রবার (৩ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে নতুন করে শনাক্ত হয়েছে ১০ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৫০ হাজার ৩৮ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ১২ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৪৭৮ জন। সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৯২৮টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ২৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় একজন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্র পায়নি। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৯৭৫ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৭১৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৫৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

;