কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

  • Font increase
  • Font Decrease

ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল।

রোববার (২৪ জানুয়ারি) রাত সোয়া ৯টা থেকে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল। তবে ওই সময়ের কিছুক্ষণ আগে একটি রোরো ফেরি ও ফরিদপুর নামের দুইটি ফেরি ছেড়ে গেলেও কিছু দূরে নদীর মাগুরখন্ড চ্যানেলের কাছে গিয়ে আটকা পড়ে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্র তথ্যটি নিশ্চিত করেছে।

বিআইডব্লিউটিসি বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, সন্ধার পর থেকে কুয়াশার পরিমাণ বাড়তে থাকলে নৌরুটের দিক নির্দেশনা বাতি ঝাপসা হয়ে আসে। এতে ফেরি চালকদের দূরত্ব নির্ণয় করতে সমস্যা হওয়ার কারণে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল।

এছাড়াও নয়টার দিকে দুইটি ফেরি লোড অবস্থায় ছেড়ে গিয়ে কিছুদূর যাওয়ার পরে নদীর মাগুরখন্ড চ্যানেলের কাছে নোঙর করে রাখা হয়েছে। অন্য সকল ফেরি আনলোড অবস্থায় ঘাটে নোঙর করে রাখা হয়েছে।

এদিকে ফেরি বন্ধ হওয়ার কারণে বাংলাবাজার ঘাটে আটকা পড়েছে প্রায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস।

খুলনা থেকে ঢাকাগামী ট্রাকচালক মফিজুল ইসলাম বলেন, দুইদিন ধরে ঘাটে এসে বসে আছি, গাড়িতে মালামাল রয়েছে। বাড়ি থেকে বিকাশে টাকা এনে খাইতেছি। কবে যে পার হবো জানি না।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাটের সহকারী ব্যবস্থাপক ভোজন সাহা জানান, রাতে কুয়াশার পরিমাণ তীব্র হওয়ায় রাত সোয়া ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।