ব্যবসায়ী হামিদুল হত্যা: ৫ ছিনতাইকারী গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ব্যবসায়ী হামিদুল হত্যার ঘটনায় ৫ ছিনতাইকারী গ্রেফতার

ব্যবসায়ী হামিদুল হত্যার ঘটনায় ৫ ছিনতাইকারী গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

রাজধানীর হাইকোর্ট এলাকায় ছুরিকাঘাতে ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ী হামিদুল ইসলাম হত্যার ঘটনায় পাঁচজন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গােয়েন্দা (ডিবি) রমনা বিভাগের একটি টিম ।

গ্রেফতাররা হলেন- মো. সোহেল, জাহিদ হোসেন, শুকুর আলী, মো. শাকিল ও সোহেল মিয়া।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার এসব তথ্য জানান।

২৫ জানুয়ারি সোমবার ঢাকার উত্তর মুগদা ও কামরাঙ্গীর চর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে এ সময় ‘হত্যাকাণ্ডে ব্যবহৃত’ একটি চাকু, নিহতের মোবাইল ফোন ও মানিব্যাগ উদ্ধারসহ একটি মোটরচালিত রিকশা জব্দ করা হয়।

অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার জানান, নিহত হামিদুল ইসলাম গত ২৫ বছর ধরে সেগুনবাগিচা হইকোর্ট এলাকায় ক্যাবল নেটওয়ার্কের ব্যবসা করতেন। স্ত্রী সন্তান নিয়ে তিনি সেগুনবাগিচা এলাকায় থাকতেন। পুরান ঢাকার সিদ্দিক বাজারে তিনটি ফ্ল্যাট আছে তার। শনিবার রাতে ওই ফ্ল্যাটগুলোর ভাড়ার টাকা নিয়ে বাসায় ফেরার পথে হাইকোর্ট মাজারের গেটে তিনি ছিনতাইকারীর কবলে পড়েন এবং তাদের ছুরিকাঘাতে তার মৃত্যু হয়। এ ঘটনায় তার ছেলে নাহিদুল ইসলাম পরদিন শাহবাগ থানায় একটি মামলা করেন।

হত্যা ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, এইদিন রাতে গ্রেফতারকৃত মো. শাকিল মোটরচালিত রিকশা নিয়ে হাইকোর্টের মাজার গেটের বিপরীত পাশে অবস্থান করছিল। রাত সাড়ে ৮টার দিকে বাকি চারজন ঈদগাহ মাঠের সামনের ফুটপাতে হামিদুলের গতিরোধ করে এবং তার কাছ থেকে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। তারা হামিদুলের পকেটে থাকা টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে তিনি চিৎকার করেন। তখন সোহেল তাকে ছুরি দিয়ে আঘাত করে।

এ সময় রাজধানীতে ছিনতাইয়ের ঘটনা বেড়েছে উল্লেখ করে হাফিজ আক্তার বলেন, রাতের বেলা জায়গায় জায়গায় এই ঘটনাগুলো ঘটছে। তবে এ ব্যাপারে আমাদের আরও কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে। এক টহলেই কাজ হবে না এর সাথে মামলা হবে, গ্রেফতার হবে এবং ফিনিশিং এ গিয়ে তাদেরকে শাস্তিও দিতে হবে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হামিদুলকে ছুরি মারার কথা ‘স্বীকার করেছে’ বলেও জানান তিনি।