‘বাংলাদেশে অনেক ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে’



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি

ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি

  • Font increase
  • Font Decrease

ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি বলেছেন, সরকার দেশের সকল ক্ষেত্রে উন্নতি ভালো করছে এবং এটি বাংলাদেশকে একটি উচ্চতর পর্যায়ে নিয়ে গেছে। এমন কিছু প্রতিবেদন রশ্মি করে বাংলাদেশ এই উন্নয়নের ক্ষেত্রে ভারতের সমান হবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে শিক্ষা প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে ২ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষে বিদ্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সহকারী হাইকমিশনার বলেন, বিগত এক দশকে বাংলাদেশে সামাজিক উন্নয়নসহ অনেক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। এটি বন্ধুপ্রতিম দেশের কাছে ভালো লাগার বিষয়। এর আগে বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের পয়ঃনিষ্কাশন ও বিদ্যুৎ সরবরাহসহ চারতলা নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করছে। এরই ধারাবাহিকতায় বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধন করা হলো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, ওসি ফরিদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শ্রী কুনাল মুখার্জী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম।

এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে শিবগঞ্জ সরকারি মডেল স্কুল ও তর্তিপুর মহাশশ্মান-কেন্দ্রীয় মন্দির পরিদর্শন শেষে মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করেন ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি।