সাংবাদিককে হত্যার হুমকি, টিসিবি কর্মকর্তার বিরুদ্ধে মামলা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
টিসিবির রংপুর অফিসের আঞ্চলিক কর্মকর্তা প্রতাপ কুমার। ছবি: বার্তা২৪.কম

টিসিবির রংপুর অফিসের আঞ্চলিক কর্মকর্তা প্রতাপ কুমার। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পত্রিকায় খবর প্রকাশ করায় সাংবাদিককে ভয়ভীতি প্রদর্শন ও হত্যার হুমকি দেয়ায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) রংপুর অফিসের আঞ্চলিক কর্মকর্তা প্রতাপ কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত-৩ এ মামলাটি করেন সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী। আদালতের বিচারক ফজলে এলাহী মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিভিন্ন জাতীয় দৈনিক, স্থানীয় অনলাইন ও টেলিভিশনে টিসিবির পচা পেঁয়াজ বিক্রির প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর রংপুর টিসিবির আঞ্চলিক কর্মকর্তা বিভিন্ন সময় সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পীকে ভয়ভীতি প্রদর্শন, গালাগাল, খুন, জখম করার হুমকি দেন।

এ ঘটনার প্রতিকার চেয়ে রংপুরের সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত-৩ এ সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী মামলাটি দায়ের করেন।

বিচারক ফজলে এলাহী মামলাটি আমলে নিয়ে পিবিআইকে আগামী ১৫ মে’র মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী সামসিয়া বেগম জানান, টিসিবির বিরুদ্ধে পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় একজন সরকারি কর্মকর্তা হিসেবে তিনি কাউকে হুমকি দিতে পারেন না। আদালত পিবিআইকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।