গাংনীতে করোনার ভ্যাকসিন সংকট



ডিস্ট্রিক্ট করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর
গাংনীতে করোনার ভ্যাকসিন সংকট

গাংনীতে করোনার ভ্যাকসিন সংকট

  • Font increase
  • Font Decrease

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ ভ্যাকসিন সংকট দেখা দিয়েছে। ফলে ভ্যাকসিন নিতে আসা লোকজন হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন। কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

গেল ৭ ফেব্রুয়ারি সারা দেশে প্রথশ ডোজ হিসেবে করোনা ভাইরাস টিকা দেয়া শুরু হয়। গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৪৮ ভায়াল ভ্যাকসিন বরাদ্দ দেয়া হয়। পরে সিভিল সার্জন অফিস ১০৭ ভায়াল ভ্যাকসিন ফেরত নেয়। প্রাপ্ত টিকার মধ্যে গাংনী উপজেলায় রেজিস্ট্রেশনকৃত ২ হাজার ৭৪৩ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়।

শনিবার (৬ মার্চ) এ উপজেলায় ৬ হাজার ৩৬৬ জন রেজিষ্ট্রিশন করেন। আর ভ্যাকসিন গ্রহণ করেন ৪ হাজার ৩৯৫ জন। রেজিস্ট্রেশন করা লোকজন ভ্যাকসিন নিতে আসলেও ভ্যাকসিন নেই বলে ফেরত দেয়া হচ্ছে। কবে নাগাদ ভ্যাকসিন আসবে সেটাও জানাতে পারছেন না দায়িত্বরত ব্যাক্তিরা।

ভ্যাকসিন নিতে আসা অনেকেই জানান, তারা নিয়মানুযায়ী রেজিস্ট্রেশন করেছেন এবং ভ্যাকসিন নিতে এসেছেন। কিন্তু ভ্যাকসিন নেই বলে জানিয়ে দেয়া হয়। কবে ভ্যাকসিন দেয়া হবে তার তথ্যও দিতে পারছেন না তারা।

এদিকে ভ্যাকসিন সংকট ও কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ক্যামেরার সামনে কোন কথা বলতে চাননি।

মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন ঢাকায় অবস্থান করছেন। তিনি মোবাইল ফোনে জানান, সংকট কাটিয়ে উঠতে ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে যোগাযোগ করছেন। তাড়াতাড়ি সংকট দূর হবে এবং যারা ফিরে যাচ্ছেন তাদেরকে মোবাইল ফোনে জানানো হবে।